ঢাকাবুধবার , ৪ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

ঢামেকসহ সারা দেশে চলছে পূর্ণাঙ্গ চিকিৎসাসেবা

shikshabatayon
সেপ্টেম্বর ৪, ২০২৪ ২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার পর উত্তেজনা তৈরি হয়েছিল চিকিৎসা খাতে। তবে এই উত্তেজনা কাটিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় আজ থেকে দেশের সব মেডিকেল কলেজ ও হাসপাতাল পূর্ণাঙ্গ চিকিৎসাসেবা শুরু করেছে।

এ বিষয়ে জানা যায়, আজ ঢাকা মেডিকেলসহ ঢাকার অন্যান্য মেডিকেল কলেজও নিয়মিত কার্যক্রমে ফিরে এসেছে। আউটডোর এবং ইনডোর সেবাও চালু হয়েছে। সকাল ৮টা থেকেই আউটডোর সেবা শুরু হয়েছে। হাসপাতালগুলোতে নিরাপত্তা নিশ্চিত করতে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে দুইদিন বন্ধ থাকার পর, গত মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ঢামেকের আউটডোর সেবা পুনরায় চালু হয়। সকাল ১০টা থেকে সেনাবাহিনী ও বিজিবির নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে রোগীরা ১০ টাকার টিকিট কেটে চিকিৎসা নিতে পারছেন। তবে রোগীর সংখ্যা কিছুটা কম।

আন্দোলনের সমন্বয়ক চিকিৎসক আব্দুল আহাদ জাগো নিউজকে জানান, আজ সকাল থেকে ঢাকা মেডিকেল কলেজসহ দেশের অন্যান্য হাসপাতাল চিকিৎসাসেবা পুনরায় শুরু করেছে। ঢামেক ও অন্যান্য হাসপাতালগুলিতে সেনাবাহিনী, বিজিবি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত আছেন। তবে জেলা ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্যকেন্দ্রগুলিতে চিকিৎসকদের নিরাপত্তায় পর্যাপ্ত নিরাপত্তা কর্মী মোতায়েন নেই।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।