ঢাকাশনিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

নিকলাস পুরান গড়লেন টি-টোয়েন্টিতে এক বছরের সর্বাধিক রান, পেছনে ফেললেন মোহাম্মদ রিজওয়ানকে

shikshabatayon
সেপ্টেম্বর ২৮, ২০২৪ ১০:২৫ অপরাহ্ণ
Link Copied!

নতুন রেকর্ড গড়েছেন ক্যারিবীয় ব্যাটার নিকলাস পুরান, যিনি ঘরোয়া এবং আন্তর্জাতিক মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে এক বছরে সর্বাধিক রান করার কৃতিত্ব অর্জন করেছেন। এই রেকর্ডের মাধ্যমে তিনি পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানকে পেছনে ফেলেছেন।

শুক্রবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ম্যাচে বার্বাডোজ রয়্যালসের বিরুদ্ধে খেলতে নেমে ১৫ বলে ২৭ রান করেন পুরান। এই রান করার পর তার মোট রান ২০৫৯-এ পৌঁছেছে।

মোহাম্মদ রিজওয়ান ২০২১ সালে ২০৩৬ রান করে এই রেকর্ডটি স্থাপন করেছিলেন। তিনি ৪৫ ইনিংসে একটি সেঞ্চুরি এবং ১৮টি অর্ধশতরানসহ ৫৬.৬৬ গড়ে রান করেছিলেন।

পুরান, যিনি এই বছর ৬৫ ইনিংসে খেলেছেন, এখনও একটি শতরান করতে পারেননি, তবে তার সংগ্রহে ১৪টি অর্ধশতরান রয়েছে এবং তিনি কয়েকবার ৯০-এর ঘরেও আউট হয়েছেন।

এই বছর পুরান ডারবান সুপার জায়ান্ট, লখনৌ সুপার জায়ান্ট, এমআই এমিরেটস, এমআই নিউ ইয়র্ক, নর্দান সুপারচার্জার্স, রংপুর রাইডার্স এবং ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন।

এক বছরে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করার তালিকায় পুরান এবং রিজওয়ানের পরে অ্যালেক্স হেলস (৬১ ইনিংসে ১৯৪৬ রান) এবং জস বাটলার (৫৫ ইনিংসে ১৮৩৩ রান) অবস্থান করছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।