ঢাকাবৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

পাওয়ার প্লে-তে ১৪ বল পরপর ছক্কা-বাউন্ডারি, বিশ্বরেকর্ডের সৃষ্টি

shikshabatayon
সেপ্টেম্বর ৫, ২০২৪ ১:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ও মিচেল মার্শ অসাধারণ ব্যাটিং প্রদর্শন করে রেকর্ডের বন্যা বয়ে দিয়েছিলেন। তারা একে অপরকে প্রতিযোগিতায় জড়িয়ে, কতবার বাউন্ডারির বাইরে বল পাঠানো যায় তার পরিসংখ্যান গড়ে তুলেছিলেন। একপর্যায়ে তারা টানা ১৪টি বলকে বাউন্ডারির বাইরে পাঠিয়ে দেন।

ট্রাভিস হেড মাত্র ১৭ বলেই হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। স্কটল্যান্ডের দেওয়া ১৫৪ রানের টার্গেট তাড়া করতে হেড-মার্শদের ৯.৪ ওভার (৫৮ বল) লেগেছে, এবং অস্ট্রেলিয়া জয় পায় ৭ উইকেটের ব্যবধানে।

অস্ট্রেলিয়ার এই দুই ব্যাটার রেকর্ড গড়েন। তারা টানা ১৪টি বলকে বাউন্ডারির বাইরে পাঠানোর পাশাপাশি পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ১১৩ রান করার বিশ্বরেকর্ড করেন।

বুধবার এডিনবরায় স্কটল্যান্ড টস হেরে প্রথমে ব্যাট করতে নামে। তারা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৪ রান করে। জর্জ মুনসে ২৮, ব্রেন্ডন ম্যাকমালেন ১৯, রিচি বেরিংটন ২৩, ম্যাথিউ ক্রস ২৭, মার্ক ওয়াট ১৬ ও জ্যাক জার্ভিস ১০ রান সংগ্রহ করেন।

অস্ট্রেলিয়ার হয়ে শন অ্যাবট ৩৯ রানে ৩ উইকেট, হ্যাভিয়ার বার্টলেট ও অ্যাডাম জাম্পা ২টি করে উইকেট এবং রাইলি মেরেডিথ ও ক্যামেরন গ্রিন ১টি করে উইকেট নেন।

এই ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে টি-২০ অভিষেক ঘটে জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের, যিনি প্রথম ম্যাচে শূন্য রানে আউট হন। এরপর অস্ট্রেলিয়া যা খেলেছে তা ছিল সত্যিই বিস্ময়কর। পাওয়ার প্লেতে ১ উইকেটের বিনিময়ে ১১৩ রান করে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পাওয়ার প্লেতে সর্বাধিক রান করার বিশ্বরেকর্ড গড়েন।

আগে এই রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার, যারা ২০২৩ সালে সেঞ্চুরিয়নে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ১০২ রান করেছিল।

ট্র্যাভিস হেড তৃতীয় ওভারে ২টি চার ও ২টি ছক্কা মারেন। চতুর্থ ওভারের শেষ ২টি বল ও ষষ্ঠ ওভারের ৬টি বলকে টানা মাঠের বাইরে পাঠিয়ে ৮টি বাউন্ডারি মারেন। ষষ্ঠ ওভারে ব্র্যাড হোয়েলের ৬টি বলের মধ্যে ৪টি চার ও ২টি ছক্কা মারেন।

মিচেল মার্শ ৫ম ওভারে জ্যাক জার্ভিসকে ৩টি করে ছক্কা ও বাউন্ডারি (৬,৬,৪,৬,৪,৪) মারেন, ৩০ রান নিয়ে। ৩.৫ থেকে ৫.৬ ওভার পর্যন্ত তারা টানা ১৪টি বলকে বাউন্ডারির বাইরে পাঠান, যার মধ্যে ৫টি ছক্কা ও ৯টি চার ছিল।

হেড ৮টি বাউন্ডারি ও ৩টি ছক্কা মারিয়ে মাত্র ১৭ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত ২৫ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন। মার্শ ১২ বলে ৩৯ রান করেন, ৫টি চার ও ৩টি ছক্কা মেরে। জোশ ইংলিস ১৩ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন, ৩টি চার ও ১টি ছক্কা মারেন। মার্কাস স্টইনিস ৫ বলে ৮ রান করে ১টি ছক্কা মেরে নট-আউট থাকেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।