ঢাকাবুধবার , ১২ জুন ২০২৪
  1. কারিগরি
  2. ক্যাম্পাস
  3. খেলাধুলা
  4. জব কর্নার
  5. দেশ-বিদেশ
  6. প্রাথমিক
  7. বিনোদন
  8. বিশ্ব-বিদ্যালয়
  9. মতামত
  10. মাদ্রাসা
  11. মাধ্যমিক
  12. শিক্ষাগুরু
  13. সম্পাদকীয়
  14. সারা দেশ

শনিবার স্কুল খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

nasir uddin
জুন ১২, ২০২৪ ৬:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানিয়েছেন, শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়টি ঈদুল আযহার পর বিবেচনা করা হবে। তিনি উল্লেখ করেন, ঘূর্ণিঝড়ের সময়ও কিছু স্কুল, কলেজ ও মাদ্রাসা বন্ধ রাখতে হয়েছিল।

শনিবার (৮ জুন) এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে জেলা প্রশাসনের ভূমিসেবা সপ্তাহের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, আদালতের রায় এখনো আমার হাতে সুনির্দিষ্টভাবে আসেনি বা আমি পড়তে পারিনি; তাই সে বিষয়ে নির্দিষ্ট মন্তব্য করতে পারছি না। তবে সবাইকে অনুরোধ করবো উচ্চ আদালতের রায় যথাযথভাবে সম্মান করতে। যারা মুক্তিযোদ্ধা ছিলেন, তারা জীবন বাজি রেখে আমাদের এই দেশ স্বাধীন করে দিয়েছেন। মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখিয়ে তাদের সন্তানদের জন্য রাষ্ট্র কর্তৃক যে কোটার ব্যবস্থা ছিল, সেটি অনেক জায়গায় মানা হচ্ছে না। মুক্তিযুদ্ধের এত বছর পরেও তাদের সন্তানদের জন্য রাখা কোটা নিয়ে কিছু মানুষের এত উষ্মা অত্যন্ত দুঃখজনক। দেশ স্বাধীন করার পর তাদের সন্তানদের প্রশ্নবিদ্ধ করা উচিত নয়।

চট্টগ্রাম সিটি করপোরেশনের কর্ণফুলী নদীতে বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্প সম্পর্কে নওফেল বলেন, আমি এখনো এ বিষয়ে অবগত নই। হঠাৎ নদীর মাঝখানে বর্জ্য ব্যবস্থাপনা করা হবে, যা নদীর জন্য কখনোই ভালো ফল বয়ে আনতে পারে না। প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিরা পরিবেশ সংক্রান্ত ক্লিয়ারেন্স নিয়েছেন কিনা, সেটাও আমাদের দেখতে হবে। পরিবেশ অধিদপ্তরের ক্লিয়ারেন্স ছাড়া কোনো প্রকল্প করা সঠিক নয়। আমি এই বিষয়ে পরিবেশ মন্ত্রণালয় ও অধিদপ্তরের সঙ্গে কথা বলব।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।