ঢাকাবৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

সচিবালয়ে আনসারদের হামলায় শাহিন নিহত: দাফন সম্পন্ন

shikshabatayon
সেপ্টেম্বর ৫, ২০২৪ ১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

২৫ আগস্ট ঢাকায় সচিবালয় ঘেরাও করে আন্দোলন চলাকালে আনসার সদস্যরা উপদেষ্টা এবং কর্মকর্তাদের অবরোধ করে রাখেন। এ অবস্থায় রাতে শিক্ষার্থীরা, যাদের মধ্যে কবি নজরুল কলেজের ছাত্র হাসান আহমেদ বিশালও ছিলেন, সেখানে যান। বাবা শাহিন হাওলাদার এই পরিস্থিতি দেখে সহ্য করতে না পেরে সচিবালয়ে ছুটে যান। সেখানে গিয়ে তিনি দেখেন আনসার সদস্যরা বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহকে মারধর করছেন। শাহিন চেষ্টা করেন হাসনাতকে বাঁচাতে, কিন্তু আক্রমণের শিকার হন এবং গুরুতরভাবে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় ৪ সেপ্টেম্বর সকালে তার মৃত্যু হয়। তার মরদেহ পরদিন গ্রামের বাড়ি মোংলার সুন্দরবন ইউনিয়নের বাজিকরখন্ডে নেওয়া হয় এবং জানাজা শেষে দাফন করা হয়।

নিহত শাহিন একজন গাড়িচালক ছিলেন এবং পরিবারের সঙ্গে ঢাকায় বসবাস করতেন। বিএনপি সমর্থক হওয়ায় আওয়ামী লীগের শাসনামলে তাকে এলাকা ছাড়তে বাধ্য করা হয়।

শাহিনের ভাই শিপন হাওলাদার জানান, আনসার সদস্যরা তার ভাইয়ের মাথায় আঘাত করে, যার ফলে গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচার করা হয় এবং আইসিইউতে থাকার পর তার মৃত্যু হয়।

হাসান আহমেদ বিশাল বলেন, তিনি ছাত্রদের সঙ্গে ছিলেন এবং বাবার আহত হওয়ার খবর পেয়ে তাকে নিয়ে সেখানে গিয়েছিলেন। বাবার উপস্থিতিতে আনসার সদস্যরা হাসনাত আব্দুল্লাহকে মারধর করছিলেন এবং বাবাকে সহায়তা করতে গিয়ে তিনি আহত হন।

বিবাহিতা স্ত্রী দীপ্তা বেগম দাবি করেন, আনসার সদস্যরা তার স্বামীকে হত্যা করেছে এবং এর বিচার দাবি করেন। তিনি পরিবার সহ বেঁচে থাকার জন্য একটি চাকরিরও দাবি করেছেন।

মা কুলসুম বেগম বলেন, তার ছেলেকে হত্যাকারীদের বিচার হওয়া উচিত এবং পরিবারের জীবনযাত্রা নিশ্চিত করতে একটি চাকরির ব্যবস্থা হলে ভালো হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।