ঢাকামঙ্গলবার , ৮ অক্টোবর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

সারাদেশে বৃষ্টিপাত কমলেও তাপমাত্রা স্থিতিশীল, আগামী সপ্তাহে বাড়তে পারে বৃষ্টি

shikshabatayon
অক্টোবর ৮, ২০২৪ ১:৫২ অপরাহ্ণ
Link Copied!

মৌসুমি বায়ুর সক্রিয়তা কিছুটা কমে যাওয়ায় সারাদেশে বৃষ্টির পরিমাণও হ্রাস পেয়েছে। গত দুদিন ধরে সারাদেশেই বৃষ্টির মাত্রা কম দেখা যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে তাপমাত্রার ক্ষেত্রে উল্লেখযোগ্য কোনো পরিবর্তন আসেনি।

মঙ্গলবার (৮ অক্টোবর) প্রকাশিত আবহাওয়া অধিদপ্তরের নিয়মিত পূর্বাভাসে জানানো হয়েছে, দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানিয়েছেন, মৌসুমি বায়ু বিদায়ের পথে থাকায় বৃষ্টির পরিমাণ কমে যাচ্ছে। তবে আগামী সপ্তাহের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা আবার বাড়তে পারে।

আজকের পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রংপুর ও রাজশাহী বিভাগের কিছু এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায়ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ময়মনসিংহ ও সিলেটের কিছু এলাকায় মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ ১৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে টাঙ্গাইলে। অন্যদিকে, সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, যেখানে তাপমাত্রা পৌঁছেছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার এমন অবস্থায় আগামী দিনগুলোতে বিচ্ছিন্নভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, তবে মৌসুমি বায়ু পুরোপুরি বিদায় না নেওয়া পর্যন্ত তাপমাত্রা স্থিতিশীল থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া কর্মকর্তারা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।