ঢাকাবুধবার , ১৮ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

স্বরাষ্ট্র উপদেষ্টা: বাংলাদেশ আনসার ও ভিডিপি বাহিনীকে গড়ে তোলা হবে পেশাদার ও সময়োপযোগী

shikshabatayon
সেপ্টেম্বর ১৮, ২০২৪ ১:১৮ অপরাহ্ণ
Link Copied!

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) বলেছেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে সংস্কারের মাধ্যমে দক্ষ, সুসংগঠিত এবং পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে।

তিনি বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি অ্যাকাডেমিতে ৪০তম বিসিএস (আনসার) ক্যাডার কর্মকর্তা এবং ২৫তম ব্যাচ (পুরুষ) রিক্রুট সিপাহি মৌলিক প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব তথ্য জানান।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বাহিনী দুটিকে উন্নত এবং সময়োপযোগী করার জন্য যা করা দরকার, তা করা হবে। বাংলাদেশ সৃষ্টির পর থেকে আনসার বাহিনীর সদস্যরা দেশের আইনশৃঙ্খলা রক্ষা এবং উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।

তিনি আরও উল্লেখ করেন, আনসার বাহিনী দেশের গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা ও কূটনৈতিক এলাকার সুরক্ষায় বিশেষ ভূমিকা পালন করছে।

উপদেষ্টা বলেন, দেশের জন্য সংকটকালে আনসার সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করেছে, বিশেষ করে ডিএমপির থানাগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে এবং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তায় তাদের অবদান রয়েছে।

বর্তমান সরকারের দায়িত্ব নেওয়ার পর রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনাতে আনসার গার্ড ব্যাটালিয়ন সদস্যরা সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করছে, তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

ভিডিপি সদস্যদের উল্লেখ করে উপদেষ্টা বলেন, তারা গ্রামে শান্তিশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং সাম্প্রতিক সময়ে সামাজিক নিরাপত্তা সংকট মোকাবিলায় প্রশংসনীয় কাজ করেছে।

তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে ভিডিপি সদস্যরা দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এবং সামাজিক নিরাপত্তায় আরও সক্রিয় ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

উপদেষ্টা প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন এবং কৃতি প্রশিক্ষণার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।