ঢাকাবৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

২০২৫ সালের এসএসসি পরীক্ষা: নির্বাচনী ফল প্রকাশের শেষ তারিখ ২৭ নভেম্বর, ফরম পূরণ শুরু ১ ডিসেম্বর

shikshabatayon
সেপ্টেম্বর ২৬, ২০২৪ ৩:৫৪ অপরাহ্ণ
Link Copied!

২০২৫ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ পরীক্ষার প্রস্তুতি ইতোমধ্যেই শুরু করেছে শিক্ষা বোর্ডগুলো। পরীক্ষার সুষ্ঠু আয়োজনের জন্য স্কুলগুলোতে নির্বাচনী (টেস্ট) পরীক্ষা নেওয়ার এবং তার ফলাফল প্রকাশের জন্য নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের ফরম পূরণের শুরুর তারিখও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির প্রধান ও ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৫ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার ফলাফল আগামী ২৭ নভেম্বরের মধ্যে প্রকাশ করতে হবে। ফল প্রকাশের পর যোগ্য শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশ নিতে ১ ডিসেম্বর থেকে ফরম পূরণ করতে পারবেন। ফরম পূরণের সময়সীমা ও ফি সম্পর্কে বিস্তারিত তথ্য পরবর্তীতে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

এজন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও সংশ্লিষ্টদের বিষয়টি সম্পর্কে অবহিত করা হয়েছে যাতে তারা যথাযথভাবে প্রস্তুতি নিতে পারেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।