ঢাকাশুক্রবার , ৩০ আগস্ট ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

“অধিভুক্ত বেসরকারি কলেজের সব কমিটি বাতিল করল জাতীয় বিশ্ববিদ্যালয়”

shikshabatayon
আগস্ট ৩০, ২০২৪ ৭:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

ক্জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, তাদের অধিভুক্ত বেসরকারি কলেজ/শিক্ষা প্রতিষ্ঠানসমূহের বিদ্যমান গভর্নিং বডি/এডহক কমিটি বাতিল করা হয়েছে। একই সাথে, নতুন এডহক কমিটি গঠনের জন্য প্রস্তাব প্রেরণের নির্দেশনা দেওয়া হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানা স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় যে, বিভাগীয় কমিশনার কার্যালয়, ঢাকা (শিক্ষা ও আইসিটি শাখা) কর্তৃক জারিকৃত স্মারকের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে, প্রতিটি অধিভুক্ত বেসরকারি কলেজ/শিক্ষা প্রতিষ্ঠানকে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরম পূরণপূর্বক এডহক কমিটি গঠনের লক্ষ্যে সভাপতি ও বিদ্যোৎসাহী সদস্য মনোনয়নের জন্য ন্যূনতম স্নাতক ডিগ্রীধারী তিনজন শিক্ষানুরাগী ব্যক্তির নাম প্রস্তাব করতে বলা হয়েছে।

পৃথক একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজ/শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এ যাবৎ প্রাপ্ত গভর্নিং বডি/এডহক কমিটি এবং এডহক কমিটির মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত সকল আবেদন বাতিল করা হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।