ঢাকাবৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

আগস্ট মাসের এমপিও চেক ছাড় হল কারিগরি শিক্ষকদের জন্য

shikshabatayon
সেপ্টেম্বর ৫, ২০২৪ ১:১০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের আগস্ট ২০২৪ মাসের এমপিও চেক ছাড় হয়েছে। তারা আগামী ৯ সেপ্টেম্বর ২০২৪ তারিখ পর্যন্ত রাষ্ট্রায়ত্ত সরকারি ব্যাংক থেকে তাদের বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করতে পারবেন।

বুধবার, কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল হক খান কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এইচএসসি (বিএম), এসএসসি (ভোকেশনাল), মাদ্রাসা (ভোকেশনাল ও বিএম) এবং কৃষি ডিপ্লোমা বিভাগের শিক্ষক-কর্মচারীদের আগস্ট ২০২৪ মাসের বেতন-ভাতার সরকারি অংশ মোট ১২টি চেক অগ্রণী, জনতা, রূপালী এবং সোনালী ব্যাংক পিএলসি প্রধান কার্যালয়/স্থানীয় কার্যালয়ে ০৯/০৯/২০২৪ তারিখে হস্তান্তর করা হয়েছে।

শিক্ষক-কর্মচারীগণ তাদের ব্যাংক একাউন্ট নম্বর ব্যবহার করে ৯ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত সংশ্লিষ্ট ব্যাংক শাখা থেকে আগস্ট ২০২৪ মাসের বেতন-ভাতা উত্তোলন করতে পারবেন।

উল্লেখ্য, প্রতি মাসে সরকার ব্যাংকের মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের একটি অংশ পরিশোধ করে। যদিও নির্দিষ্ট কোন তারিখ নির্ধারিত নেই, শিক্ষকরা প্রায়ই আগ্রহী থাকেন কবে এমপিও চেক ছাড় হবে। এমপিও মানে মাসিক বেতন আদেশ, যার মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন সরকার পরিশোধ করে।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।