ঢাকাশনিবার , ৭ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

আজ বন্ধ ছিল ৪৩টি পোশাক কারখানা, রোববার থেকে আশুলিয়ার সব কারখানা খুলবে

shikshabatayon
সেপ্টেম্বর ৭, ২০২৪ ৯:২৬ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর আশুলিয়া অঞ্চলে শ্রমিক অসন্তোষের পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। আজ শনিবার, ৭ সেপ্টেম্বর, আশুলিয়ায় অন্তত ৪৩টি পোশাক কারখানা বন্ধ ছিল। তবে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) জানিয়েছে, আগামীকাল রোববার থেকে সব কারখানা পুনরায় খুলে দেওয়া হবে।

বিজিএমইএর পরিচালক আশিকুর রহমান তুহিন জানিয়েছেন যে, শনিবারের পরিস্থিতি গত কয়েক দিনের তুলনায় অনেক ভালো ছিল। কারখানা ভাঙচুরের ঘটনা উল্লেখযোগ্যভাবে কমে এসেছে এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সক্রিয়ভাবে পরিস্থিতি সামাল দিয়েছেন। তিনি আশা প্রকাশ করেছেন যে, আগামীকাল থেকে পরিস্থিতি আরও উন্নত হবে এবং শ্রমিকরা কাজে ফিরে আসবে। শ্রমিকদের দাবি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আইনশৃঙ্খলা বাহিনীর কাজের প্রশংসা করে বলেন, “আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত আন্তরিকতার সঙ্গে কাজ করেছে এবং তাদের সহযোগিতায় আমরা সন্তুষ্ট। আমরা আশা করি যে, দ্রুত সময়ের মধ্যে পোশাক কারখানার কর্মপরিবেশ স্বাভাবিক হয়ে যাবে।”

এর আগে, অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্ন্যান্স ম্যানেজমেন্টে (বিআইজিএম) এক সভায় বলেন যে, শিল্পখাতে চলমান অস্থিরতা শিগগিরই সমাধান হবে। তিনি বলেন, “শ্রমিকদের অভিযোগ শোনার জন্য আমরা কাজ করছি। পুলিশ, সেনাবাহিনী এবং বিজিবি মিলে পরিস্থিতি সামাল দিচ্ছে। আমরা বাণিজ্য মন্ত্রণালয় ও অন্যান্য সংস্থার সঙ্গে যোগাযোগ রেখে দ্রুত সমাধানের চেষ্টা করছি।”

তিনি রাজনৈতিক দলের ভূমিকা প্রসঙ্গে জানান যে, বেশিরভাগ রাজনৈতিক দল সহযোগিতা করছে এবং কিছু রাজনৈতিক ইন্ধনদাতাদের শনাক্ত করা হচ্ছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।