ঢাকাশুক্রবার , ৩০ আগস্ট ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

আদালতের রায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যোগ দিলেন অধ্যাপক সাইফুল ইসলাম

shikshabatayon
আগস্ট ৩০, ২০২৪ ২:২৮ অপরাহ্ণ
Link Copied!

আদালতের রায় পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সাইফুল ইসলাম অবশেষে তার পদে যোগদান করেছেন। বৃহস্পতিবার (২৯ আগস্ট) তিনি রেজিস্ট্রারের মাধ্যমে বিভাগে যোগ দেন।

২০১৫ সালের ৩০ জুন ঢাবি থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. সাইফুল ইসলামকে রাজনৈতিকভাবে ভিন্নমতাবলম্বী হওয়ায় চাকরিচ্যুত করা হয়। তৎকালীন ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এ ঘটনার পর সাইফুল ইসলাম হাইকোর্টে রিট করেন।

রিটের পরিপ্রেক্ষিতে ২০১৯ সালের ২৪ জানুয়ারি হাইকোর্ট সাইফুল ইসলামের পক্ষে রায় দেন। তবে আদালতের এই রায়ের পরেও তিনি বিভাগে যোগ দিতে বাধার সম্মুখীন হন। তৎকালীন আওয়ামী প্রশাসন তাকে যোগদানে বাধা দেয়।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর, অধ্যাপক সাইফুল ইসলাম ৮ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে যোগদানের জন্য একটি চিঠি দেন। অবশেষে, গতকাল বৃহস্পতিবার সেই চিঠি গ্রহণ করে তার যোগদানের প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

অধ্যাপক সাইফুল ইসলামের যোগদান ঢাবির শিক্ষার্থী ও সহকর্মীদের মাঝে প্রশংসিত হয়েছে এবং এটি এক ধরনের ন্যায়বিচারের প্রতিফলন বলে মনে করা হচ্ছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।