ঢাকাবৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

আপনার হোয়াটসঅ্যাপ চ্যাট অন্য কেউ পড়ছে কি না কীভাবে জানবেন?

shikshabatayon
সেপ্টেম্বর ৫, ২০২৪ ১২:১৯ অপরাহ্ণ
Link Copied!

হোয়াটসঅ্যাপ বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। প্রতিদিন এখানে লক্ষ লক্ষ মেসেজ, ছবি, ভিডিও ও ফাইল আদান-প্রদান হচ্ছে এবং বর্তমানে প্রায় ২০০ কোটির বেশি মানুষ এই প্ল্যাটফর্মটি ব্যবহার করছেন। ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করতে হোয়াটসঅ্যাপ নিয়মিত নতুন ফিচার যুক্ত করে।

হোয়াটসঅ্যাপের সকল মেসেজ এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড থাকে, যা নিশ্চিত করে যে, অন্য কেউ, এমনকি হোয়াটসঅ্যাপের মালিক প্রতিষ্ঠানও আপনার মেসেজ দেখতে পারে না। তবে মাঝে মাঝে ব্যবহারকারীদের মনে সন্দেহ থাকতে পারে যে, তাদের অ্যাকাউন্টে অন্য কেউ প্রবেশাধিকার পেয়েছে কিনা। এই সন্দেহ খুব সহজেই দূর করা যায়।

মেসেজ পড়ার পর, বার্তার নিচে দুটি টিক চিহ্ন দেখা যায় এবং তারা আকাশি রঙে পরিণত হয়। যদি আপনি দেখতে পান যে, মেসেজটি পড়া হয়নি কিন্তু টিক চিহ্ন দুটি দেখা যাচ্ছে এবং রঙ পরিবর্তিত হয়েছে, তাহলে এটি নির্দেশ করতে পারে যে, আপনার অ্যাকাউন্টে অন্য কেউ প্রবেশাধিকার পেয়েছে।

এই ধরনের সন্দেহের সমাধান করতে হলে, আপনাকে কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হবে:

1. **হোয়াটসঅ্যাপ খুলুন:** প্রথমে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটি খুলুন।
2. **মেনু অপশন নির্বাচন করুন:** উপরের ডানদিকের তিনটি লম্বা বিন্দুতে ক্লিক করুন। এটি একটি ড্রপডাউন মেনু খুলবে।
3. **‘লিঙ্কড ডিভাইস’ অপশন নির্বাচন করুন:** মেনু থেকে ‘লিঙ্কড ডিভাইস’ অপশনটি নির্বাচন করুন। এখানে আপনি দেখতে পারবেন কোন কোন ডিভাইসে আপনার অ্যাকাউন্ট লিঙ্কড রয়েছে।

যদি আপনি কোন অচেনা বা সন্দেহজনক ডিভাইস দেখতে পান যা আপনার দ্বারা সংযুক্ত করা হয়নি, তাহলে আপনি সহজেই সেগুলি রিমুভ করতে পারেন। এইভাবে আপনি নিশ্চিত করতে পারবেন যে, সেই ডিভাইসে অ্যাক্সেস রাখা ব্যক্তি আপনার অ্যাকাউন্টে আর প্রবেশ করতে পারবে না।

অতিরিক্তভাবে, একাধিক ডিভাইসে অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে সতর্ক থাকা গুরুত্বপূর্ণ। টেক বিশেষজ্ঞরা পরামর্শ দেন, সব সময় লগ আউট করে রাখার মাধ্যমে আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে হবে। এটি নিশ্চিত করবে যে, আপনার অ্যাকাউন্ট নিরাপদ এবং শুধুমাত্র অনুমোদিত ডিভাইস থেকেই অ্যাক্সেসযোগ্য।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।