ঢাকাশনিবার , ৭ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

আরও ৩ দিন চলবে গরমের প্রকোপ

shikshabatayon
সেপ্টেম্বর ৭, ২০২৪ ২:০৬ অপরাহ্ণ
Link Copied!

মৌসুমি বায়ুর সক্রিয়তা কমে যাওয়ায় বাংলাদেশে বৃষ্টির পরিমাণ উল্লেখযোগ্যভাবে কমে গেছে। ফলে দেশের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী তিন দিন তাপমাত্রা বাড়তেই থাকবে।

শনিবার (৭ সেপ্টেম্বর) নিয়মিত পূর্বাভাসে জানানো হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু অঞ্চলে মাঝারী ধরনের ভারী বর্ষণও হতে পারে।

এ অবস্থায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, গত শুক্রবার রংপুর, রাজশাহী, সিলেট ও খুলনায় বৃষ্টি হয়নি, তবে চট্টগ্রামের কিছু এলাকায় বৃষ্টি হয়েছিল। ভারী বৃষ্টির অভাবে গরম অব্যাহত থাকতে পারে। তবে এই সপ্তাহের শেষ দিকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

আগামীকাল রোববার (৮ সেপ্টেম্বর) বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু স্থানে এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের কয়েকটি জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণও হতে পারে।

এসময় দেশের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। শুক্রবার দেশে সর্বোচ্চ ৯৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয় এবং সিলেট ও বগুড়ায় তাপমাত্রা সর্বোচ্চ ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস ছিল।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।