ঢাকাশুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

আর্জেন্টিনা ৩-০ চিলি: বিশ্বকাপ বাছাইয়ে শীর্ষে

shikshabatayon
সেপ্টেম্বর ৬, ২০২৪ ১০:২২ পূর্বাহ্ণ
Link Copied!

লিওনেল মেসি দলের প্রধান তারকা হিসেবে অনুপস্থিত রয়েছেন ইনজুরির কারণে, এবং অ্যানহেল ডি মারিয়া কোপা আমেরিকা জয় করে অবসর নিয়েছেন। এই কারণে আর্জেন্টিনা স্কোয়াডে একটি বড় শূন্যতা তৈরি হয়েছিল। তবে, ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেজ এবং পাওলো দিবালা এই শূন্যতা পূরণ করতে সক্ষম হয়েছেন এবং ভক্তদের হতাশ করেননি।

মেসি এবং ডি মারিয়া ছাড়া থাকলেও আর্জেন্টিনার চিলিকে হারানোর জন্য কোন সমস্যা হয়নি। ২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা বাছাইপর্বে চিলিকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনা।

আজ শুক্রবার সকালে আর্জেন্টিনার ঘরের মাঠ এন্তাদিও মাস মনুমেন্টাল স্টেডিয়ামে দিবালা লাকি নাম্বার ১০ জার্সি গায়ে মাঠে নামেন ৭৯ মিনিটে ম্যাক অ্যালিস্টারের বদলি হিসেবে। ৯১ মিনিটে দিবালা শেষ গোলটি করেন।

ম্যাক অ্যালিস্টার ম্যাচের আগেই গোল করেন। ৪৮ মিনিটে তার গোলের মাধ্যমে আর্জেন্টিনা প্রথম লিড নেয়। আলভারেজের অ্যাসিস্টে ডান পায়ের শটে চিলির জালে বল ঢোকান লিভারপুল তারকা, আর্জেন্টিনাকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন।

আলভারেজও গোল করেন ম্যাক অ্যালিস্টারের পাসে। ৮৪ মিনিটে জিওভানি লো সেলসোর অ্যাসিস্টে চিলির জাল কাঁপান। এতে আর্জেন্টিনা ২-০ ব্যবধানে এগিয়ে যায়।

৯১ মিনিটে দিবালার গোলের অ্যাসিস্ট করেন আলেজান্দ্রো গার্নাচো। বর্তমানে আর্জেন্টিনা লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের টেবিলের শীর্ষে রয়েছে ১৮ পয়েন্ট নিয়ে। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ে আর্জেন্টিনার থেকে ৫ পয়েন্ট পিছিয়ে। আগামী মঙ্গলবার কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।