ঢাকাবৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

কালিহাতীতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

shikshabatayon
সেপ্টেম্বর ১৯, ২০২৪ ৭:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ টাঙ্গাইলের কালিহাতীতে বিএনপির কয়েকজন নেতাকর্মীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ সংক্রান্ত একটি সংবাদকে মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন বলে দাবি করেছেন বিএনপি ও যুবদলের চারজন নেতা-কর্মী। আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় এলেঙ্গা বাসস্ট্যান্ডের চৌরঙ্গী রেস্টুরেন্টে লিখিত বক্তব্যের মাধ্যমে এই সংবাদ সম্মেলন করেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কালিহাতী উপজেলা যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন, এলেঙ্গা পৌর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আলমগীর খালিদ, বাংড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য রোকনুজ্জামান রোকন এবং এলেঙ্গা পৌর বিএনপির সদস্য হুমায়ুন কবির।

লিখিত বক্তব্যে তারা উল্লেখ করেন, গত ১৬ ও ১৮ সেপ্টেম্বর বিভিন্ন গণমাধ্যমে “কালিহাতীতে বিএনপির কতিপয় নেতাকর্মীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ” শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা এবং উদ্দেশ্যপ্রণোদিত। প্রকাশিত সংবাদে বলা হয়েছিল, গত ১৫ সেপ্টেম্বর বিএনপির নাম ভাঙিয়ে কিছু ব্যক্তি এলেঙ্গা রিসোর্টে গিয়ে চাঁদা দাবি করলে কর্তৃপক্ষ সেনাবাহিনীকে খবর দেয়। সেনাবাহিনী এসে তাদের আটক করে থানায় নিয়ে যায়, এবং পরে স্থানীয় বিএনপি নেতাদের হস্তক্ষেপে মুচলেকা দিয়ে তারা ছাড়া পান। কিন্তু তারা জোর দিয়ে বলেন, এই ধরনের কোনো ঘটনা ঘটেনি। তারা কখনো চাঁদা দাবি করেননি এবং আটকও হননি। তাই চাঁদাবাজি, আটক এবং মুচলেকা দিয়ে ছাড়া পাওয়ার বিষয়টি পুরোপুরি কাল্পনিক ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

তারা আরও বলেন, সংবাদটি প্রকাশের আগে তাদের কোনো বক্তব্য নেওয়া হয়নি, যা সাংবাদিকতার নীতিমালা বিরোধী। তারা জানান, এই মিথ্যা সংবাদ পরিবেশনের মাধ্যমে তাদের ব্যক্তিগত সুনাম ক্ষুণ্ণ হয়েছে এবং দল হিসেবে বিএনপির ভাবমূর্তিও চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া, বাংলাদেশের গর্বিত সেনাবাহিনীকে এই মিথ্যা সংবাদে জড়িয়ে দেওয়া হয়েছে, যা অত্যন্ত দুঃখজনক।

তারা এই মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সাংবাদিকদের উচিত দায়িত্বশীলতা বজায় রেখে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।