ঢাকারবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

চিকিৎসক ও কর্মচারীরা ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে কাজে যোগ দিলেন

shikshabatayon
সেপ্টেম্বর ৮, ২০২৪ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

শরীয়তপুর সদর হাসপাতালে হামলার ঘটনার পর চিকিৎসক ও কর্মচারীরা ৭২ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতারের আলটিমেটাম দিয়ে তাদের কর্মবিরতি প্রত্যাহার করেছেন। রবিবার (৮ সেপ্টেম্বর) সকালে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার, একটি তুচ্ছ বিষয়ে সদর হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের ওপর হামলা চালায় তুলাসার এলাকার শারমিন নামের এক রোগীর স্বজনরা। এ হামলায় এক চিকিৎসকসহ মোট চারজন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দ্রুত পদক্ষেপ নেয়। হামলার ঘটনায় ডা. হাবিবুর রহমান থানায় মামলা দায়ের করেন, যেখানে পাঁচজনকে নাম উল্লেখ করে এবং ২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

প্রশাসনের আশ্বাসে ২৪ ঘণ্টার কর্মবিরতির পর রবিবার সকালে হাসপাতালের সকল কার্যক্রম পুনরায় চালু করা হয়। তবে, আসামিদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতার না হলে পরবর্তী পদক্ষেপের ঘোষণা দেবেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

ডা. হাবিবুর রহমান বলেন, “গতকাল কিছু দুর্বৃত্ত আমাদের হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের ওপর হামলা চালায়। এর ফলে একজন কর্মচারী গুরুতর আহত হন এবং তাকে ঢাকায় পাঠানো হয়। হামলার পরে হাসপাতালের বহির্বিভাগ ও অন্তঃবিভাগ বন্ধ রাখা হয়েছিল। পরে প্রশাসন আসামিদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিলে ২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালের কার্যক্রম পুনরায় শুরু হয়। আমরা তাদের ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছি; যদি ওই সময়ের মধ্যে আসামিদের গ্রেফতার করা না হয়, তবে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করব।”

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।