ঢাকাবুধবার , ৪ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

জবি টিএসসির খাবারের দাম হ্রাস পেয়েছে

shikshabatayon
সেপ্টেম্বর ৪, ২০২৪ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) টিএসসির খাবারের মূল্য পুনরায় নির্ধারণ করে নতুন তালিকা প্রকাশ করা হয়েছে। এতে খাবারের দাম উল্লেখযোগ্যভাবে কমেছে। ৪ সেপ্টেম্বর বুধবার, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ব্যবসায়ীদের সাথে আলোচনা করে এ মূল্য নির্ধারণ করেছে বলে জানিয়েছেন টিএসসি সংস্কার প্রতিনিধিরা।

মূল্যতালিকায় দেখা যাচ্ছে, রং চায়ের মূল্য ২ টাকা কমিয়ে ৬ টাকা, দুধ চা ২ টাকা কমিয়ে ৮ টাকা, কেক ৫ টাকা কমিয়ে ১০ টাকা, রুটি ৫ টাকা কমিয়ে ১০ টাকা করা হয়েছে। এছাড়া কলার দাম নির্ধারণ করা হয়েছে ১০ টাকা, বাটার বান ২০ টাকা, সিঙ্গাড়া ৫ টাকা, পাকোড়া ৫ টাকা, সমুচা ১০ টাকা, ভেজিটেবল রোল ১০ টাকা, চিকেন রোল ৫ টাকা কমিয়ে ২৫ টাকা, ডিম চপ ১০ টাকা, স্যান্ডুইচ ৫ টাকা কমিয়ে ৩০ টাকা এবং ডিম জালির দাম ৫ টাকা কমিয়ে ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সকালের নাশতার তালিকাতেও পরিবর্তন এসেছে। প্রতিটি পরোটার দাম নির্ধারণ করা হয়েছে ৬ টাকা, ডাল অথবা ভাজি ১০ টাকা, ডিম ভাজি ২০ টাকা এবং ডিম খিচুড়ি ৩০ টাকা করা হয়েছে।

দুপুরের খাবারের দাম নির্ধারণ করা হয়েছে ভাত, মাছ ও ডাল ৫০ টাকা, ভাত, মুরগি ও ডাল ৫০ টাকা, ভাত, ভর্তা ও ডাল ২০ টাকা, ভাত, ডিম ও ডাল ৩০ টাকা এবং ভাত, গিলা-কলিজা ও ডাল ৪০ টাকা।

ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও টিএসসি সংস্কার কমিটির সদস্য সোহাগ হোসেন বলেন, ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এই মূল্যতালিকা নির্ধারণ করা হয়েছে। আমাদের লক্ষ্য খাবারের মান উন্নত করা এবং দাম সহনীয় রাখা। ব্যবসায়ীরা আমাদের সাথে একমত হয়েছেন এবং প্রতিশ্রুতি দিয়েছেন যে, তারা নির্ধারিত মূল্যে খাবার বিক্রি করবেন এবং খাবারের মান বজায় রাখবেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।