ঢাকাবুধবার , ২ অক্টোবর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

টিম সাউদি অধিনায়কত্ব ছাড়লেন, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে নিউজিল্যান্ডের নেতৃত্বে আসছেন টম ল্যাথাম

shikshabatayon
অক্টোবর ২, ২০২৪ ৩:০৬ অপরাহ্ণ
Link Copied!

প্রথম টেস্টে নিউজিল্যান্ডের লড়াই হলেও, দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে তারা পুরোপুরি ব্যর্থ হয়েছে। ইনিংস ব্যবধানে পরাজয় ভোগ করেছে কিউইরা, যা তাদের জন্য খুবই লজ্জাজনক। শ্রীলঙ্কার মাটিতে খেলতে গিয়ে নিউজিল্যান্ড এই ধবলধোলাইয়ের অভিজ্ঞতা নিয়েছে।

এই পরাজয়ের পর, নিউজিল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন টিম সাউদি। সামনে ভারত সিরিজ আসছে, সেই সিরিজে টেস্ট দলে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

২০২২ সালে কেন উইলিয়ামসন থেকে অধিনায়কত্ব বুঝে নেওয়ার পর সাউদি নিউজিল্যান্ডকে ১৪টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন। এর মধ্যে জয় ও পরাজয়ের সংখ্যা সমান—৬টি করে, এবং দুটি ম্যাচ ড্র হয়েছে।

সাউদি জানান, অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তটি তার নিজের। তিনি বলেন, “এটা আমার নিজস্ব সিদ্ধান্ত। দলের জন্য এগিয়ে যাওয়ার সময় এখন টমের (ল্যাথাম)। ব্ল্যাকক্যাপসদের এই ফরম্যাটে নেতৃত্ব দেওয়া ছিল আমার জন্য বিশেষ একটি অভিজ্ঞতা। এটি অনেক বড় সম্মান এবং মর্যাদার বিষয়। ক্যারিয়ারে সব সময় আমি দলের স্বার্থকে প্রথম স্থান দিয়েছি। আমার বিশ্বাস, এই সিদ্ধান্তও দলের উন্নতির জন্য নেয়া।”

ল্যাথাম এর আগেও নিউজিল্যান্ডকে ২০২০ থেকে ২০২২ সালের মধ্যে ৯টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন, তাই তার জন্য অধিনায়কত্ব নতুন নয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।