ঢাকামঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

ঢাবির প্রো-ভিসি পদে অধ্যাপক ইসমাইলের নিয়োগের প্রজ্ঞাপন জারি করার দাবি

shikshabatayon
সেপ্টেম্বর ৩, ২০২৪ ৬:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য (শিক্ষা) পদে অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইলের নিয়োগের প্রজ্ঞাপন দ্রুত জারি করার দাবিতে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী শিক্ষা উপদেষ্টার কাছে স্মারকলিপি জমা দিয়েছেন। তারা ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন, যে সময়ের মধ্যে প্রজ্ঞাপন জারি না হলে তারা আরও কঠোর পদক্ষেপ নেবেন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষার্থীরা শিক্ষা উপদেষ্টার কাছে স্মারকলিপি প্রদান করেন। এর আগে বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলও অনুষ্ঠিত হয়, যেখানে শিক্ষার্থীরা তাদের দাবির প্রতি সহমত প্রকাশ করেন।

উল্লেখ্য, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিন সম্প্রতি অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইলকে উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে নিয়োগ দিয়েছেন। তবে, শিক্ষার্থীরা অভিযোগ করেছেন যে, কিছু অসৎ মহল তার নিয়োগে বাধা দিতে অপকৌশল অবলম্বন করছে। তাদের দাবি, অধ্যাপক ইসমাইলের প্রতি শিক্ষার্থীদের প্রবল সমর্থন থাকা সত্ত্বেও এই অপচেষ্টার কারণে তার নিয়োগ প্রজ্ঞাপন এখনও জারি হয়নি।

অন্যদিকে, একই সময় অর্থনীতি বিভাগের অধ্যাপক সায়েমা হক বিদিশাকেও উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয় এবং তার নিয়োগের প্রজ্ঞাপন গত ২ সেপ্টেম্বর জারি করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।