ঢাকাবৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

ধর্ম উপদেষ্টা ঘরহারাদের নতুন ঘর সরবরাহের প্রতিশ্রুতি দিলেন

shikshabatayon
সেপ্টেম্বর ৫, ২০২৪ ২:০৮ অপরাহ্ণ
Link Copied!

সাম্প্রতিক বন্যার কারণে যারা বসতবাড়ি হারিয়েছেন, তাদের জন্য নতুন ঘর নির্মাণের আশ্বাস দিয়েছেন অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে লক্ষ্মীপুর জেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের চরমটুয়া আল আরাবিয়া দারুল উলুম মাদরাসা মাঠে বানভাসিদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন। আল-মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচির মাধ্যমে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ধর্ম উপদেষ্টা উল্লেখ করেন, দুর্যোগের এই কঠিন সময়ে সরকার এবং আমরা সকলেই আপনাদের পাশে আছি। আলেম সমাজও আপনাদের সহায়তায় নিবেদিত। যাদের ঘর বন্যার কারণে সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে এবং যারা সড়কের ওপর আশ্রয় নিয়েছেন, তাদের নতুন ঘর নির্মাণের ব্যবস্থা করা হবে। এ ছাড়া, ক্ষতিগ্রস্তদের জন্য সাময়িক ছোটখাটো বাসস্থানের ব্যবস্থা করা হবে।

তিনি আরও জানান, লক্ষ্মীপুর, ফেনী এবং নোয়াখালী অঞ্চলে বন্যাদুর্গতদের সহায়তায় আলেম সমাজ ব্যাপকভাবে কাজ করছে। ফেনীর মুহুরি নদীর কাছে বেসরকারি উদ্যোগে এক কোটি টাকা ব্যয়ে একটি বাঁধ নির্মাণ করা হচ্ছে এবং সরকারি উদ্যোগও চলমান রয়েছে। আশা প্রকাশ করছি, এই বিপর্যয় কাটিয়ে উঠতে আমরা সফল হবো। আল্লাহর সাহায্য কামনা করছি।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে আয়োজকরা জানান, আল-মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০০ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া, দুই শতাধিক মানুষের মধ্যে শাড়ি ও লুঙ্গি প্রদান করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।