ঢাকাবুধবার , ৪ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

নন-ক্যাডার জুনিয়র ইন্সট্রাক্টর পদের ফলাফল স্থগিত”

shikshabatayon
সেপ্টেম্বর ৪, ২০২৪ ১:৩৮ অপরাহ্ণ
Link Copied!

হাইকোর্ট সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে অনুষ্ঠিত নন-ক্যাডার জুনিয়র ইন্সট্রাক্টর পদের পরীক্ষার ফলাফল প্রকাশের কার্যক্রম স্থগিত করেছেন। একই সাথে, ১৮ মার্চ অনুষ্ঠিত পরীক্ষা কেন বাতিল করা হবে না এবং নতুন করে কেন পরীক্ষা নেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি আশীষ রঞ্জন দাস ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। রিটের পক্ষে অ্যাডভোকেট মিন্টু কুমার মন্ডল শুনানি করেন এবং তাকে সহায়তা করেন মোহাম্মদ ফারজুল ইসলাম।

২৫ আগস্ট অ্যাডভোকেট মোহাম্মদ ফারজুল ইসলাম রিটটি করেন, যা জাতীয় পত্রিকায় ‘জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের প্রশ্ন ফাঁসেও একই চক্র’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে দাখিল করা হয়। ২০২১ সালের ২৬ অক্টোবর এক বিজ্ঞপ্তির মাধ্যমে ২০২৩ সালের ১৮ মার্চ সরকারি কর্ম কমিশনের অধীনে নন-ক্যাডার জুনিয়র ইন্সট্রাক্টর পদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার পর মৌখিক পরীক্ষা হয় ২৫ মে থেকে ২ জুন পর্যন্ত। এখন চূড়ান্ত ফলাফল প্রকাশের অপেক্ষায়, তবে প্রশ্নপত্র ফাঁসের খবর আসায় পরীক্ষাটি বাতিল ও নতুনভাবে গ্রহণের দাবি ওঠে। লিগ্যাল নোটিশ পাঠানোর পর কোনো পদক্ষেপ না নেওয়ায় শিক্ষার্থীরা রিট আবেদন করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।