ঢাকাবুধবার , ৪ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

নাইজেরিয়ায় বোকো হারামের হামলায় ৮১ জনের প্রাণহানি

shikshabatayon
সেপ্টেম্বর ৪, ২০২৪ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় একটি গ্রামে বোকো হারামের হামলায় কমপক্ষে ৮১ জন নিহত হয়েছেন। গত রোববার বিকেলে উগ্রপন্থি সশস্ত্র সংগঠনটি দলবেঁধে এ হামলা চালায় এবং বেশ কয়েকটি বাড়ি ও দোকানে আগুন দেয়। ইয়োবে রাজ্যের পুলিশ মুখপাত্র ডুঙ্গুস আব্দুল করিম জানিয়েছেন, প্রায় ১৫০ জন সন্দেহভাজন বোকো হারাম সন্ত্রাসী রাইফেল ও আরপিজি (রকেটচালিত গ্রেনেড) নিয়ে মাফা ওয়ার্ডে হামলা করে, এবং ৫০টিরও বেশি মোটরসাইকেলে এসে এ হামলা চালায়।

তিনি জানান, সন্ত্রাসীরা অনেককে হত্যা করেছে এবং অনেক বাড়ি ও দোকান পুড়িয়ে দিয়েছে। হামলায় নিহতদের সঠিক সংখ্যা এখনও নিশ্চিত করা যায়নি। ধারণা করা হচ্ছে, স্থানীয় রক্ষকদের হাতে দুই সন্দেহভাজন বোকো হারামের সদস্য নিহত হওয়ার প্রতিশোধ নিতে এ হামলা করা হয়েছে।

স্থানীয় কর্মকর্তা বুলামা জালালুদ্দীন বলেছেন, এখন পর্যন্ত ৮১ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হয়েছে। সৈন্যরা মাফায় পৌঁছানোর আগেই ১৫টি মরদেহ দাফন করা হয়েছে এবং আশপাশের গ্রামগুলিতে আরও মানুষ নিহত হয়েছে, যাদের আত্মীয়রা সৈন্যদের আগমনের আগেই দাফন করে ফেলেছে। অনেকেই এখনো নিখোঁজ রয়েছেন। মাফার বাসিন্দা মোদু মোহাম্মদ জানান, নিহতের সংখ্যা ১০০ ছাড়াতে পারে এবং কিছু মরদেহ এখনও ঝোপঝাড়ে পড়ে রয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।