ঢাকামঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

নাহিদ: গণঅভ্যুত্থানের আদর্শে ডাক বিভাগকে জনসেবায় উৎসর্গ করতে হবে

shikshabatayon
সেপ্টেম্বর ৩, ২০২৪ ৯:১৯ অপরাহ্ণ
Link Copied!

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম ডাক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের গণঅভ্যুত্থানের চেতনা ধারণ করে জনগণের সেবা দেওয়ার নির্দেশনা দিয়েছেন।

তিনি উল্লেখ করেন, গণঅভ্যুত্থানের সময় জনগণের রক্তের মূল্য ধরে রেখে তাদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে ডাক অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নাহিদ ইসলাম বলেন, ডাক অধিদপ্তর একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান হলেও মানুষের মধ্যে এর কাজ সম্পর্কে সুস্পষ্ট ধারণা নেই। তাই জনগণের আস্থা রক্ষায় এবং যুগের সাথে তাল মিলিয়ে আধুনিকায়নের প্রয়োজনীয়তা আছে।

তিনি আরও বলেন, গণঅভ্যুত্থানে ছাত্র-জনতার রক্তের বিনিময়ে যে নতুন বাংলাদেশ সৃষ্টি হয়েছে, সেখানে জনগণই প্রধান ভূমিকা পালন করেছে। সেই বাংলাদেশকে নতুন করে সাজানোর পরিকল্পনা রয়েছে, এবং ডাক বিভাগের কাঠামোগত সংস্কার করা হবে।

মতবিনিময় সভায় ডাক বিভাগের বৈশিষ্ট্য, কেন্দ্রীয় প্রশাসনিক কাঠামো, সেবাদানের কাঠামো, জনবল, নেটওয়ার্কিং, সেবার বৈচিত্র্য, অর্জন ও অগ্রযাত্রা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভার সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ডা. মো. মুশফিকুর রহমান এবং এতে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।