ঢাকামঙ্গলবার , ১ অক্টোবর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে নার্সদের কর্মবিরতি: অভিজ্ঞ নার্স পদায়নের এক দফা দাবিতে আন্দোলন

shikshabatayon
অক্টোবর ১, ২০২৪ ৫:৩৩ অপরাহ্ণ
Link Copied!

বরিশাল মহানগরের নার্সরা নার্সিং ও মিডওয়াইফারি কেন্দ্রীয় সংস্কার পরিষদের ঘোষিত এক দফা দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি পালন করছেন। তাদের প্রধান দাবি হলো, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং কাউন্সিল থেকে প্রশাসন ক্যাডারদের প্রত্যাহার করে অভিজ্ঞ নার্সদের পদায়ন করতে হবে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তারা এই কর্মবিরতি পালন করেন। এসময় বরিশাল মহানগর শাখার আহ্বায়ক মো. আলী আজগর বলেন, আমাদের একমাত্র দাবি হলো ‘নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর ও কাউন্সিল থেকে প্রশাসন ক্যাডারদের প্রত্যাহার করে সেখানে অভিজ্ঞ নার্সদের নিয়োগ দেওয়া’। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তিন দিনের কর্মবিরতি ঘোষণা করা হয়েছে এবং দাবি আদায় না হলে পরবর্তীতে কঠোর আন্দোলন শুরু হবে।

সংগঠনের বরিশাল মহানগর শাখার সদস্য সচিব মো. শাহা আলম জানান, ৯ সেপ্টেম্বর থেকে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দাবি আদায়ের চেষ্টা চলছিল। ২৪ সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সরকারকে তিন দিনের সময় বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোনো প্রতিক্রিয়া না পাওয়ায় কেন্দ্রীয় কর্মসূচির আওতায় নতুন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।