ঢাকাশনিবার , ৭ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশি ২০০জন কর্মীর বকেয়া বেতন আদায়ে হাইকমিশনের পদক্ষেপ

shikshabatayon
সেপ্টেম্বর ৭, ২০২৪ ৯:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

মালয়েশিয়ায় কাওয়াগুচি ম্যানুফ্যাকচারিং নামের একটি কোম্পানিতে কর্মরত ২০০ জন বাংলাদেশি কর্মীর বকেয়া বেতন আদায়ের বিষয়ে বাংলাদেশ হাইকমিশন সক্রিয় পদক্ষেপ নিয়েছে। ৩০ আগস্ট, কোম্পানির বাইরে কর্মীরা বিক্ষোভের মাধ্যমে তাদের বকেয়া বেতন দাবি করেন, যা কোম্পানির পক্ষ থেকে হুমকি ধমকির শিকার হয়। এরপর সমস্যার সমাধানের জন্য কর্মীরা হাইকমিশনের সহায়তা চান।

গণমাধ্যমে বিষয়টি প্রকাশ হওয়ার পর হাইকমিশন ২ সেপ্টেম্বর লিখিত অভিযোগ গ্রহণ করে এবং দেশের শ্রম বিভাগ ও কোম্পানির সাথে যোগাযোগ শুরু করে।

ফলস্বরূপ, ৬ সেপ্টেম্বর হাইকমিশন এক বিবৃতিতে জানায় যে, ২ সেপ্টেম্বর হাইকমিশনে কোম্পানির প্রতিনিধি ও কর্মীদের মধ্যে নয়জনের উপস্থিতিতে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয়পক্ষের বক্তব্য শোনার পর সমস্যার কারণ চিহ্নিত করে এবং সমাধানের সম্ভাব্য উপায় নির্ধারণ করা হয়।

এ বৈঠকের ফলস্বরূপ, কোম্পানি হাইকমিশনের প্রতিনিধির উপস্থিতিতে বকেয়া বেতনের আংশিক হিসেবে ৩ লাখ রিঙ্গিত প্রদান করে। কোম্পানির চেয়ারম্যানসহ অন্যান্য কর্মকর্তারা এই সভায় উপস্থিত ছিলেন এবং কোম্পানি অবশিষ্ট বেতন প্রতিশ্রুত সময়ের মধ্যে পরিশোধের নিশ্চয়তা দেয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।