ঢাকাশুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নেওয়া বিজিপি সদস্যের মৃত্যু হয়েছে

shikshabatayon
সেপ্টেম্বর ৬, ২০২৪ ১০:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

মিয়ানমারের রাখাইনে সংঘাতে আহত হয়ে বাংলাদেশে পালিয়ে আসা বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্য ক্যাওয়া নান্দা ৩ আগস্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘস্থায়ী লিভার সমস্যায় আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুর পর ৫ সেপ্টেম্বর কক্সবাজারের রামুর বৌদ্ধ শ্মশানে উভয় দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে তার অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হয়।

এ সংঘাতে প্রাণ বাঁচাতে বেশ কিছু বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বর্তমানে ১২৪ জন বিজিপি সদস্য টেকনাফের দমদমিয়া সীমান্ত রেস্তোরাঁয় বিজিবির প্রহরাধীনে রয়েছে। ক্যাওয়া নান্দা ২৮ জুলাই অসুস্থ হয়ে পড়েন এবং টেকনাফ ব্যাটালিয়নের মেডিকেল অফিসারের তত্ত্বাবধানে চিকিৎসা নিতে থাকেন। তার অবস্থার অবনতি হলে ২ আগস্ট তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, দেশের সার্বভৌমত্ব রক্ষায় বিজিবি সর্বদা প্রস্তুত এবং যে কোনো অপ্রীতিকর ঘটনা প্রতিহত করতে স্থানীয় জনগণ, জনপ্রতিনিধি এবং অন্যান্য সরকারি-বেসরকারি সংস্থার সহায়তা অপরিহার্য।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।