ঢাকাসোমবার , ৩০ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ-চীন দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে প্রস্তুত অন্তর্বর্তী সরকার

shikshabatayon
সেপ্টেম্বর ৩০, ২০২৪ ৪:০১ অপরাহ্ণ
Link Copied!

চীন ও বাংলাদেশের মধ্যে দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান, যা ঐতিহাসিক ও সাংস্কৃতিক দিক থেকে গভীর। সম্প্রতি, বাংলাদেশের অন্তর্বর্তী সরকার চীনের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে আগ্রহী।

৩০ সেপ্টেম্বর, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অফিসে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে একটি সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। এ সাক্ষাৎকালে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, বাংলাদেশ চীনের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিতে চায়, বিশেষ করে বিপ্লবের পর চীনের অর্থনৈতিক উন্নয়নের মডেল অনুসরণ করে।

এছাড়াও, নাহিদ ইসলাম চীনের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান, যিনি বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের চিকিৎসার জন্য মেডিকেল টিম পাঠানোর উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের প্রধান লক্ষ্য রাষ্ট্র কাঠামোর সংস্কার ও পুনর্গঠন, এবং এই প্রক্রিয়ায় চীনের পরামর্শ ও সহযোগিতা বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এ সময় বলেন, চীন বিশ্বাস করে যে অন্তর্বর্তী সরকার একটি নতুন বাংলাদেশ গঠন করতে সক্ষম হবে এবং তিনি উপদেষ্টাকে চীন সফরের জন্য আমন্ত্রণ জানান।

এ সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ড. মো. মুশফিকুর রহমান, তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব শীষ হায়দার চৌধুরী, দূতাবাসের অর্থনীতি ও বাণিজ্যিক কাউন্সিলর সং ইয়াং এবং প্রথম সচিব চুই ইফেং। এই বৈঠকটি উভয় দেশের মধ্যে সহযোগিতার একটি নতুন অধ্যায়ের সূচনা হতে পারে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।