ঢাকাশনিবার , ৭ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

ব্যারিস্টার শিহাব ইয়ামিন ও শ্রাবনের পরিবারের সঙ্গে দেখা করলেন

shikshabatayon
সেপ্টেম্বর ৭, ২০২৪ ১০:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সাভার এলাকায় নিহত শহীদ ইয়ামিন ও শ্রাবন গাজীর বাড়িতে গিয়ে তাদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, বিএনপি নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) জাবি সিনেট সদস্য ব্যারিস্টার শিহাব উদ্দিন খান সাভারের ব্যাংক টাউনে এমআইএসটি’র ছাত্র শেখ আসাবুল ইয়ামিনের পরিবারের সঙ্গে দেখা করেন। এ সময় তিনি ইয়ামিনের কবর জিয়ারত করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান। উপস্থিত ছিলেন জাবি শাখা ছাত্রদলের নেতারা ও স্থানীয় জনসাধারণ।

বৈঠককালে, তারা শহীদ ইয়ামিনের কবর জিয়ারত করে গণঅভ্যুত্থানের সময় নিহত শহীদদের স্মরণ করেন এবং শেখ হাসিনার স্বৈরাচারী শাসনের ১৫ বছরে প্রাণ হারানো শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। ইয়ামিনের মামা ডা. জাহাঙ্গীরসহ পরিবারের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

১৮ জুলাই আন্দোলনের সময় পুলিশ গুলিতে নিহত হন ইয়ামিন, এবং ৫ আগস্ট বিকেলে পুলিশ গুলিতে নিহত হন শহীদ শ্রাবণ গাজী।

ব্যারিস্টার শিহাব উদ্দিন খান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ইয়ামিন, শ্রাবণ এবং সারাদেশে এক হাজারেরও বেশি শহীদের হত্যার জন্য দায়ী অপরাধীদের বিচারের দাবি জানান।

এ সময় জাবি ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত, শহীদ রফিক জব্বার হল ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের মার্জুক, মীর মোশাররফ হোসেন হলের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসাইন, জুবাইর আল-মাহমুদ, ছাত্রদল নেতা নাইমুল হাসান কৌশিক, রেজাউল আমিন, সাহানুর রহমান সুইট, রাজু হাসান রাজন, নিশাত আব্দুল্লাহ, হাসান হাবিব, এম আর মুরাদ জিল্লুর, আলামিন, জিসান, ফুয়াদ, রাজু, সাফাত, রিফাত, নাইম, হামজা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।