ঢাকাশুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

রোনালদো: পর্তুগালের ইউরো জয় বিশ্বকাপ জয়ের সমান

shikshabatayon
সেপ্টেম্বর ৬, ২০২৪ ১১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রিশ্চিয়ানো রোনালদো উয়েফা নেশনস লিগের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল করে ক্লাব ও জাতীয় দলের হয়ে তার ক্যারিয়ারের ৯০০ গোলের মাইলফলক অর্জন করেছেন। এই বিশেষ অর্জনের পর তিনি গভীর আবেগপ্রবণ হয়ে পড়েন, কারণ এই রেকর্ড তাঁর দীর্ঘদিনের কঠোর পরিশ্রমের ফলস্বরূপ এসেছে।

ম্যাচ শেষে রোনালদো মন্তব্য করেন, “৯০০ গোল অন্য যেকোনো মাইলফলকের মতো মনে হয়, কিন্তু আমি জানি, এই অর্জন করতে আমাকে প্রতিদিন কতটা কঠোর পরিশ্রম করতে হয়েছে। এটা আমার ক্যারিয়ারের একটি অনন্য মাইলফলক। আমি খুবই গর্বিত। আমি বর্তমানে ৩৯ বছর বয়সী, তাই যখন এ ধরনের রেকর্ড হয়, আমি খুব আবেগপ্রবণ হয়ে যাই।”

রোনালদো তার আন্তর্জাতিক ক্যারিয়ার এবং পর্তুগালের সফলতার কথা তুলে ধরেন। তিনি বলেন, “পর্তুগালের ইউরো জয় আমার কাছে বিশ্বকাপ জয় সমান। আমি পর্তুগালের হয়ে দুটি ট্রফি জিতেছি যা আমি সত্যিই চেয়েছিলাম। এটা আমাকে অনুপ্রাণিত করে না, বরং এটি একটি ভিন্ন ধরনের অভিজ্ঞতা।” ২০১৬ সালে তার নেতৃত্বে পর্তুগাল ইউরো শিরোপা অর্জন করে, যা তার ক্যারিয়ারের অন্যতম স্মরণীয় ঘটনা।

তিনি আরও বলেন, “আমি ফুটবল উপভোগ করি এবং রেকর্ডগুলি স্বাভাবিকভাবেই আসে। আমি রেকর্ড ভাঙতে চেষ্টা করি না; বরং, সেগুলো আমাকে খুঁজে বের করে।”

রোনালদো তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, যেখানেই তিনি ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত ৪৫০ গোল করেছিলেন। রিয়াল মাদ্রিদ তার ৯০০ গোলের মাইলফলক অর্জনে অভিনন্দন জানিয়েছে। ক্লাবটির অফিসিয়াল ফেসবুক পেজে লেখা হয়েছে, “আরেকটি ঐতিহাসিক মাইলফলক। রিয়াল মাদ্রিদ এবং বিশ্ব ফুটবলের অন্যতম সেরা কিংবদন্তির পেশাদার ক্যারিয়ারে ৯০০ গোল। অভিনন্দন, প্রিয় ক্রিশ্চিয়ানো! রিয়াল মাদ্রিদ ও মাদ্রিদ সমর্থকরা সবসময় তোমাকে নিয়ে গর্বিত।”

এই নতুন মাইলফলক রোনালদোর ফুটবল ক্যারিয়ারের অনন্য অর্জন হিসেবে বিবেচিত হচ্ছে এবং ফুটবল বিশ্বের অন্যতম সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে তার অবস্থানকে আরও শক্তিশালী করেছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।