ঢাকাশুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

শাজাহান খান নেতাকর্মীদের আশ্বস্ত করতে হাত নেড়ে তাদের উৎসাহিত করলেন

shikshabatayon
সেপ্টেম্বর ৬, ২০২৪ ৭:৩৩ অপরাহ্ণ
Link Copied!

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় গুলিতে নিহত হন আব্দুল মোতালিব (১৪) নামে এক কিশোর। এই ঘটনায় সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান গ্রেফতার হন। শুক্রবার (৬ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালতে শাজাহান খানের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। আদালতে উপস্থিত নেতাকর্মীদের তিনি হাত নেড়ে আশ্বস্ত করেন।

শুক্রবার বিকেল ৪টা ৪ মিনিটে শাজাহান খানকে আদালতে হাজির করা হয়। তিনি হাসিমুখে কাঠগড়ায় দাঁড়ান এবং বিচারক বিকেল ৪টা ২৩ মিনিটে এজলাসে উপস্থিত হন। মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মো. খোকন মিয়া শাজাহান খানের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।

এ সময় শাজাহান খানের পক্ষের আইনজীবীরা জামিন বাতিলের পক্ষে শুনানি করেন এবং মানবিক দৃষ্টিকোণ থেকে জামিন দেওয়ার আবেদন করেন। তারা উল্লেখ করেন যে, শাজাহান খান ৮ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এবং তার হার্টে ৫টি ব্লক রয়েছে, যার ৯০ শতাংশ ব্লক করা হয়েছে এবং রিং পড়ানো হয়েছে। বিএনপিপন্থি আইনজীবীরা এই বিষয়ে প্রতিবাদ জানানোর পর আদালত শাজাহান খানকে ৭ দিনের রিমান্ডে পাঠানোর নির্দেশ দেন।

আদালত উভয় পক্ষের শুনানি শেষে শাজাহান খানের জামিন আবেদন খারিজ করে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৪ আগস্ট রাজধানীর ধানমন্ডি এলাকায় ছাত্র আন্দোলনে অংশ নিয়ে গুলিবিদ্ধ হন আব্দুল মোতালিব (১৪)। তার মৃত্যুর পর ২৬ আগস্ট নিহতের বাবা আব্দুল মতিন ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় শেখ হাসিনাসহ ১৭৬ জনের নাম উল্লেখ করা হয় এবং ২৫০ থেকে ৩০০ জন অজ্ঞাত আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। শাজাহান খান এই মামলায় ২৩ নম্বর আসামি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।