ঢাকাশনিবার , ৩১ আগস্ট ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষকদের জোরপূর্বক পদত্যাগ ও হয়রানি বন্ধে পদক্ষেপের দাবি সনাতন অধিকার মঞ্চের**

shikshabatayon
আগস্ট ৩১, ২০২৪ ৯:০০ অপরাহ্ণ
Link Copied!

দেশের বিভিন্ন স্থানে শিক্ষকদের জোরপূর্বক পদত্যাগ ও হয়রানি বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে সনাতন অধিকার মঞ্চ (এসআরএম)। সংগঠনটির পক্ষ থেকে শিক্ষক হয়রানির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, চলমান সহিংসতা বন্ধ এবং দুর্গাপূজায় তিন দিনের সরকারি ছুটিসহ ৮ দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানানো হয়েছে।

শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এই দাবি জানানো হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সনাতন অধিকার মঞ্চের উপদেষ্টা অধ্যাপক অশোক তরু। বক্তৃতা করেন বাংলাদেশ হিন্দু পরিষদের সভাপতি দিপঙ্কর শিকদার দিপু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুমন রায়, শারদাঞ্জলি ফোরামের সিনিয়র সহসভাপতি রতন চন্দ্র পাল, এবং মাইনরিটি জনতা পার্টির সভাপতি শ্যামল রায়। এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন হলি ফ্যামিলি রোড ক্রিসেন্ট নার্সিং কলেজের সহকারী অধ্যাপক সোনালী রানী দাস এবং খুলনার কয়রা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আদ্রীশ আদিত্য মণ্ডল, যাঁরা উভয়েই জোরপূর্বক পদত্যাগ ও লাঞ্ছনার শিকার হয়েছেন।

সমাবেশে অন্যান্য বক্তাদের মধ্যে ছিলেন বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট জিতেন্দ্র বর্মণ, সচেতন হিন্দু পরিষদের সভাপতি অ্যাডভোকেট প্রভাস তন্ত্রী, বাংলাদেশ সনাতন পার্টির সহসভাপতি ডা. বাসুদেব রায় চন্দন, সনাতন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের মোহন সরকার, ব্যবসায়ী প্রতিনিধি দুলাল সরকার, এবং বাংলাদেশ হিন্দু পরিষদের রাজশাহী বিভাগের সাধারণ সম্পাদক মিঠু সাহা।

এসআরএম-এর পক্ষ থেকে জানানো হয়, শিক্ষকদের হয়রানির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ না করা হলে আগামীতে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।