ঢাকাবৃহস্পতিবার , ৩ অক্টোবর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষক শূন্যপদে তথ্য সংগ্রহের ই-রেজিস্ট্রেশন সময়সীমা ৬ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি

shikshabatayon
অক্টোবর ৩, ২০২৪ ৩:২৭ অপরাহ্ণ
Link Copied!

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ঘোষণা করেছে যে শিক্ষক শূন্যপদের তথ্য সংগ্রহের জন্য ই-রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সীমা আরও তিন দিন বৃদ্ধি করা হয়েছে। নতুন সময়সীমা অনুযায়ী, এই কার্যক্রম আগামী ৬ অক্টোবর পর্যন্ত চলবে।

গত বৃহস্পতিবার এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো (স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি) থেকে শিক্ষকদের শূন্যপদ সংক্রান্ত তথ্য সংগ্রহের উদ্দেশ্যে ই-রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ই-রেজিস্ট্রেশন সম্পন্ন করতে না পারলে, পরবর্তীতে সেই প্রতিষ্ঠানের পক্ষ থেকে শিক্ষকের শূন্যপদের চাহিদা অনলাইনে প্রদান করা সম্ভব হবে না।

প্রথমে ৩ অক্টোবরের মধ্যে ই-রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল। এছাড়া, ২২ সেপ্টেম্বর প্রকাশিত পূর্বের বিজ্ঞপ্তিতে ৩০ সেপ্টেম্বরের মধ্যে এই কার্যক্রম শেষ করার আহ্বান জানানো হয়েছিল।

ই-রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য এনটিআরসিএর ওয়েবসাইট (www.ntrca.gov.bd) এর ‘ই-রেজিস্ট্রেশন’ বিভাগে পাওয়া যাবে। উল্লেখ্য, এনটিআরসিএ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলের শিক্ষক নিয়োগের প্রার্থী বাছাই ও সুপারিশের দায়িত্ব পালন করে। প্রতিষ্ঠাটি ২০০৫ সালে যাত্রা শুরু করে, তখন শিক্ষক পদে আবেদন করতে প্রাক-যোগ্যতা নির্ধারণী সনদ প্রয়োজন হত, তবে নিয়োগের চূড়ান্ত পরীক্ষাটি বেসরকারি ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে সম্পন্ন করা হতো।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।