ঢাকামঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

৩ সেপ্টেম্বর ২০২৪: বিশ্ব সংবাদ শিরোনাম

shikshabatayon
সেপ্টেম্বর ৩, ২০২৪ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া কিছু গুরুত্বপূর্ণ সংবাদ এখানে দেওয়া হলো:

কর্ণাটকে ডেঙ্গুকে মহামারি ঘোষণা: ভারতের কর্ণাটক রাজ্য ডেঙ্গুকে মহামারি হিসেবে ঘোষণা করেছে। গত এক দশকে এই রাজ্যে ডেঙ্গু পরিস্থিতি এতটা সংকটাপন্ন হয়নি।

মমতার ধর্ষণবিরোধী বিলের বিরোধিতা: আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতারের পর নিহত চিকিৎসকের বাবা-মা মমতা ব্যানার্জীর আনা ধর্ষণবিরোধী বিল নিয়ে প্রকাশ্যে অসন্তোষ জানিয়েছেন।

সৌদিতে দুর্নীতির অভিযোগে গ্রেফতার ১৩৯: সৌদি আরবে ঘুস, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও অর্থপাচারের অভিযোগে ১৩৯ সরকারি কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

ইউক্রেনে রাশিয়ার হামলা: ইউক্রেনের পোল্টাভা শহরে রাশিয়ার হামলায় অন্তত ৪১ জন নিহত হয়েছেন। ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি প্রতিশোধের ঘোষণা দিয়েছেন।

গাজায় টানেল ধ্বংস: ইসরায়েলি বাহিনী দাবি করেছে, তারা গাজার উত্তরাঞ্চলে এক কিলোমিটার দীর্ঘ টানেল নেটওয়ার্ক ধ্বংস করেছে।

পাকিস্তানে মূল্যস্ফীতি কমেছে: পাকিস্তানে মূল্যস্ফীতি বার্ষিকভিত্তিতে কমে ৯.৬ শতাংশে নেমেছে। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই সাফল্যের জন্য সরকারের প্রশংসা করেছেন।

পশ্চিমবঙ্গে ধর্ষণবিরোধী বিল: পশ্চিমবঙ্গের বিধানসভায় ধর্ষণবিরোধী নতুন বিল পেশ করা হয়েছে, যা শিক্ষানবিশ চিকিৎসক মৌমিতা দেবনাথের ধর্ষণ ও খুনের ঘটনার পর উত্তাল পরিস্থিতিতে প্রস্তাবিত।

পাকিস্তানে সোশ্যাল মিডিয়া নিষেধাজ্ঞা: সরকারি কর্মীদের পূর্ব অনুমতি ছাড়া সোশ্যাল মিডিয়া ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

নিউজিল্যান্ডে পর্যটক শুল্ক বৃদ্ধি: নিউজিল্যান্ড পর্যটকদের জন্য শুল্ক তিনগুণ বাড়ানোর ঘোষণা দিয়েছে, যা পর্যটকদের সংখ্যা কমাতে পারে।

মঙ্গোলিয়া সফরে পুতিন: গ্রেফতারি পরোয়ানা থাকা সত্ত্বেও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মঙ্গোলিয়ায় সফর করছেন।

ভারতে ‘আন্ডারওয়্যার গ্যাং’ আতঙ্ক: ভারতে একটি ‘আন্ডারওয়্যার গ্যাং’ চুরি ও ডাকাতির জন্য আতঙ্ক সৃষ্টি করেছে, যা প্রশাসনিক পদক্ষেপের দাবি জানিয়েছে।

বৈশ্বিক পর্যটনে প্রবৃদ্ধি: ২০২৪ সালে বৈশ্বিক জিডিপিতে ১১ লাখ কোটি ডলার যোগ হতে পারে, কারণ মানুষ ব্যাপকভাবে ভ্রমণ ও পর্যটন খাতে ব্যয় করছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।