ঢাকাবৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

৮ বছর পর ভুটানের মাঠে বাংলাদেশের প্রতিশোধ

shikshabatayon
সেপ্টেম্বর ৫, ২০২৪ ১০:০০ অপরাহ্ণ
Link Copied!

২০১৬ সালের ১০ অক্টোবর থিম্পুর চাংলিমিথাংয়ে আন্তর্জাতিক ফুটবল ম্যাচে ভুটানের কাছে প্রথমবার পরাজিত হয়েছিল বাংলাদেশ। এই হার বাংলাদেশের ফুটবল ইতিহাসে একটি বড় ধাক্কা ছিল এবং এর প্রভাব দীর্ঘকালীন। এই হারকে কেন্দ্র করে বাংলাদেশ প্রায় আড়াই বছর আন্তর্জাতিক ফুটবল ম্যাচে অংশ নেয়নি।

এরপর বাংলাদেশ ভুটানের মুখোমুখি হলেও চাংলিমিথাংয়ে ম্যাচ হয়নি। ফলে বাংলাদেশের জন্য দীর্ঘ ৮ বছর ধরে প্রতিশোধ নেওয়ার সুযোগ অপেক্ষমাণ ছিল। অবশেষে সেই সুযোগ এসে পৌঁছেছে এবং বাংলাদেশ তা ভালোভাবেই কাজে লাগিয়েছে।

আজ, বৃহস্পতিবার, থিম্পুর চাংলিমিথাংয়ে অনুষ্ঠিত ফিফা প্রীতি ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে ভুটানকে পরাজিত করেছে। এই ম্যাচটি জামাল-তপুদের জন্য চ্যালেঞ্জিং হলেও তারা যথেষ্ট ভালোভাবে প্রতিশোধ নিয়েছে।

গত সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ৩-১ গোলে ভুটানকে পরাজিত করেছিল, তবে সেই ম্যাচটি ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হয়েছিল।

চাংলিমিথাংয়ে আজকের ম্যাচের একমাত্র গোলটি প্রথমার্ধের পঞ্চম মিনিটে হয়। গোলটি করেন মোরসালিন। ডান প্রান্তের কর্নার ফ্লাগ থেকে ক্রস দেন রাকিব হোসেন। ভুটানিজ গোলরক্ষক ফিস্ট করতে গিয়ে ব্যর্থ হন, ফলে বল মোরসালিনের পায়ে লেগে গোলরক্ষকের গায়ে পড়ে যায়। মোরসালিন তখন ফাঁকা পোস্টে বলটি ডান পায়ের টোকায় জালে পাঠান।

২০ মিনিটে ভুটানের সমতা আনার সুযোগ আসে যখন জেলসেন কর্নার থেকে একটি হেড করেন, যা পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধেও গোল হয়নি, বাংলাদেশ ব্যবধান বাড়াতে পারেনি এবং ভুটানও ম্যাচে ফিরে আসতে পারেনি। ফলে থিম্পুর দর্শকরা একটি নিস্প্রাণ ম্যাচের সাক্ষী হন। দুই দেশের দ্বিতীয় ও শেষ ম্যাচটি ৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।