ঢাকাবুধবার , ৪ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

আইডিআরএ চেয়ারম্যান জয়নুল বারী পদত্যাগ করছেন

shikshabatayon
সেপ্টেম্বর ৪, ২০২৪ ২:৫১ অপরাহ্ণ
Link Copied!

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান পদ থেকে সাবেক সচিব মোহাম্মদ জয়নুল বারী পদত্যাগ করতে যাচ্ছেন। অর্থ মন্ত্রণালয় ইতোমধ্যে নতুন চেয়ারম্যান নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে এবং সাবেক একজন সচিবকে আইডিআরএ’র নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়ার পরিকল্পনা রয়েছে।

সূত্র জানাচ্ছে, জয়নুল বারী আইডিআরএ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করবেন, যদিও বুধবার দুপুর পর্যন্ত তার পদত্যাগপত্র জমা দেওয়া হয়নি। তবে, তার পদত্যাগের সিদ্ধান্ত নিশ্চিত হয়ে গেছে এবং নতুন চেয়ারম্যান নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। দু-এক দিনের মধ্যে নতুন চেয়ারম্যান নিয়োগ হতে পারে।

মোহাম্মদ জয়নুল বারীকে ২০২২ সালের ১৫ জুন আইডিআরএ’র চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল, তার তিন বছরের মেয়াদ পূর্ণ হওয়ার আগেই তাকে পদত্যাগ করতে হচ্ছে।

জয়নুল বারী বিসিএস ৯ম ব্যাচের প্রশাসন ক্যাডার এবং সর্বশেষ পরিকল্পনা বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার আগে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন যেমন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার, কক্সবাজারের জেলা প্রশাসক, চট্টগ্রামের জেলা প্রশাসক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক।

আইডিআরএ’র চেয়ারম্যান পদে জয়নুল বারীর পূর্বসূরি ছিলেন ড. এম মোশাররফ হোসেন, যিনি নানা বিতর্কে জড়িয়ে পড়ায় মেয়াদ পূর্ণ করার আগেই পদত্যাগ করেন। এম মোশাররফ হোসেনের পুনরায় চেয়ারম্যান হওয়ার গুঞ্জন থাকলেও অর্থ মন্ত্রণালয়ের সূত্র নিশ্চিত করেছে যে তাকে পুনরায় নিয়োগ দেওয়া হচ্ছে না এবং নতুন চেয়ারম্যান হিসেবে সাবেক একজন সচিব দায়িত্ব গ্রহণ করতে পারেন, এ বিষয়ে অর্থ উপদেষ্টা সিদ্ধান্ত নেবেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।