ঢাকাবৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

প্রধান বিচারপতি বিচার বিভাগের রোডম্যাপ প্রকাশ করবেন

shikshabatayon
সেপ্টেম্বর ৫, ২০২৪ ১০:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ আগামী ২১ সেপ্টেম্বর দেশের সব অধস্তন আদালতের বিচারকদের সম্মুখে বিচার বিভাগের ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন করবেন।

এ বিষয়ে বুধবার (৪ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ওই দিন বিচারকদের উদ্দেশে অভিভাষণ দেবেন। তিনি তার ভাষণে বিচার বিভাগের জন্য একটি রোডম্যাপ তুলে ধরবেন, যা ১২ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবীদের উদ্দেশে প্রদত্ত ভাষণের আলোচ্য বিষয়গুলো, যেমন বিচার বিভাগের স্বাধীনতা, স্বতন্ত্রীকরণ এবং প্রাতিষ্ঠানিক পৃথকীকরণ, বিস্তারিতভাবে ব্যাখ্যা করবে।

অপরদিকে, আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়ার সই করা এক পত্রে জানানো হয়েছে, প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় সুপ্রিম কোর্টের মূল ভবনের ইনার গার্ডেনে বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশে বক্তব্য প্রদান করবেন। এই অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত থাকবেন। সকল বিচার বিভাগীয় কর্মকর্তাকে নির্ধারিত সময়ে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।