ঢাকাশুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

টাঙ্গাইল সদর ইউএনও শিক্ষার্থীদের প্রতিবাদের পর দায়িত্ব থেকে প্রত্যাহার

shikshabatayon
সেপ্টেম্বর ৬, ২০২৪ ১২:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :  টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান বিন মোহাম্মদ আলীকে তার পদ থেকে প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) তাকে এই পদচ্যুতির সিদ্ধান্ত জানানো হয়। টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম এ বিষয়ে নিশ্চিত করেছেন।

প্রত্যাহারের পেছনে কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে যে, মারুফ হাসান হত্যার ঘটনায় অভিযুক্ত করটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেকুজ্জামান চৌধুরী মজনুকে নিহতের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানেই বক্তব্য দেওয়ার সুযোগ দেওয়া হয়েছিল। এই পরিস্থিতি নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা ক্ষুব্ধ হন। তারা অভিযোগ করেন যে, অভিযুক্ত চেয়ারম্যানের বক্তব্য অনুষ্ঠানকে বৈষম্যের প্রকাশ মনে করা হয় এবং এ কারণে তারা প্রতিবাদে নেমে আসেন।

বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে খালেকুজ্জামান চৌধুরীর উপস্থিতি নিয়ে বিক্ষোভের সৃষ্টি হয়। শিক্ষার্থীরা তার গ্রেপ্তারের দাবি তোলে এবং হত্যার ঘটনায় অভিযুক্ত ব্যক্তির বক্তব্য দেওয়ার প্রতিবাদে মিছিল ও বিক্ষোভ প্রদর্শন করে।

এ পরিস্থিতিতে জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন। তিনি জানান যে, ইউএনও হাসান বিন মোহাম্মদ আলীকে টাঙ্গাইল থেকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে এবং তার ভবিষ্যৎ পদক্ষেপ সিদ্ধান্ত নেবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা ইউএনওকে শহীদ মারুফের পরিবারের কাছে উপস্থিত হয়ে ক্ষমা চাওয়ার দাবি জানায়। বিক্ষোভের চাপের মুখে, ইউএনও হাসান সেখানে উপস্থিত হয়ে মারুফের পরিবারের কাছে এবং অন্যান্য উপস্থিত সবার কাছে দুঃখ প্রকাশ করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।