ঢাকাসোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে চার বিশ্বজয়ী হাফেজকে সম্মানিত করলেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন

shikshabatayon
সেপ্টেম্বর ১৬, ২০২৪ ৭:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে চার বিশ্বজয়ী হাফেজকে সম্মানিত করেছেন।

রোববার (১৫ সেপ্টেম্বর) বাদ মাগরিব রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব হাফেজদের সংবর্ধনা দেন। অনুষ্ঠানে আন্তর্জাতিক প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশের বিভিন্ন হাফেজদের সম্মাননা প্রদান করা হয়।

পুরস্কার পাওয়া চারজন হাফেজ হলেন: হাফেজ মো. আনাছ বিন আতিক, হাফেজ মুয়াজ মাহমুদ, হাফেজ বশির আহমদ ও হাফেজ মো. মুশফিকুর রহমান।

হাফেজ মো. আনাছ বিন আতিক ৪৪তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা সৌদি আরব-২০২৪ এ ৩০ পারা হিফজে প্রথম স্থান অর্জন করেন, এবং হাফেজ মুয়াজ মাহমুদ ১৫ পারা হিফজে প্রথম স্থান লাভ করেন। হাফেজ বশির আহমদ ৪০তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা ইরান-২০২৪ এবং ১৯তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা আলজেরিয়া-২০২৩ এ যথাক্রমে প্রথম ও তৃতীয় স্থান অর্জন করেন। এছাড়া হাফেজ মো. মুশফিকুর রহমান ৮ম আন্তর্জাতিক ক্বিরাত প্রতিযোগিতা ইরান-২০২৪ এ তৃতীয় স্থান লাভ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ধর্ম সচিব মু. আ. হামিদ জমাদ্দার উপস্থিত ছিলেন এবং সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মহা. বশিরুল আলম। ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৬ হিজরি উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচনও হয়। অনুষ্ঠানে বিশিষ্ট ওলামায়ে কেরাম, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে: ১৫ দিনব্যাপী ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল, বাংলাদেশ বেতারের সহযোগিতায় সেমিনার, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, আরবি খুতবা লেখার প্রতিযোগিতা, ক্বিরাত মাহফিল, হামদ-না’ত, স্বরচিত কবিতা পাঠের অনুষ্ঠান, ইসলামী ক্যালিগ্রাফি প্রদর্শনী, ইসলামী বইমেলা, বিশেষ স্মরণিকা ও ক্রোড়পত্রের প্রকাশ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।