ঢাকাশুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

সারাদেশে মৃদু তাপপ্রবাহ অব্যাহত, বৃষ্টির জন্য অপেক্ষা

shikshabatayon
সেপ্টেম্বর ২০, ২০২৪ ১২:০৭ অপরাহ্ণ
Link Copied!

সারাদেশে বৃষ্টির পরিমাণ কমে যাওয়ার ফলে ভ্যাপসা গরমের মাত্রা বৃদ্ধি পেয়েছে, যা জনজীবনকে কঠিন করে তুলেছে। গত ১৬ সেপ্টেম্বর থেকে তাপমাত্রা অব্যাহতভাবে বৃদ্ধি পাচ্ছে, ফলে মৃদু তাপপ্রবাহ দেশের বিভিন্ন অঞ্চলে দেখা যাচ্ছে। আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, এই পরিস্থিতি শুক্রবারও অব্যাহত থাকবে।

শুক্রবারের পূর্বাভাসে বলা হয়েছে, রাঙ্গামাটি, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে মৃদু তাপপ্রবাহ বিরাজমান রয়েছে।

এছাড়া, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু এলাকায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেটের দু-এক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ভারী বর্ষণও হতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানিয়েছেন, বৃষ্টি না হওয়া পর্যন্ত গরম কমবে না। কিছু উপকূলীয় এলাকায় হালকা বৃষ্টি হচ্ছে, তবে সারাদেশে আরও বৃষ্টির জন্য অপেক্ষা করতে হবে।

তিনি আরো জানান, উত্তর বঙ্গোপসাগর ও এর আশেপাশে আগামী ৭২ ঘণ্টার মধ্যে একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে, যা আগামী সপ্তাহের মাঝামাঝি বৃষ্টিপাত বাড়াতে সাহায্য করবে।

আগামীকাল শনিবারের পূর্বাভাসে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেটের দু-এক স্থানে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। গতকাল বৃহস্পতিবার দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রাঙ্গামাটিতে ১৫ মিলিমিটার এবং সর্বোচ্চ তাপমাত্রা সিলেটে ছিল ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।