ঢাকাশনিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

২০২৩-২৪ শিক্ষাবর্ষের চতুর্থ ধাপের ভর্তি প্রক্রিয়া শুরু, ক্লাস শুরু ২০ অক্টোবর

shikshabatayon
সেপ্টেম্বর ২৮, ২০২৪ ৭:৪৪ অপরাহ্ণ
Link Copied!

২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের চতুর্থ ধাপের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া আজ, ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। এই প্রক্রিয়া ২৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে, যেখানে শিক্ষার্থীদের জন্য নির্ধারিত সময়সূচি অনুযায়ী প্রাথমিক ভর্তি ও ফি প্রদানের ব্যবস্থা রয়েছে। শিক্ষার্থীদের ৫০০০ টাকা প্রাথমিক ভর্তি ফি অনলাইনে GST ওয়েবসাইটের মাধ্যমে জমা দিতে হবে।

চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া ৫ অক্টোবর শুরু হবে এবং ১০ থেকে ২৭ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলো বিভিন্ন কোটা ও বিষয় অনুযায়ী চূড়ান্ত ভর্তি সম্পন্ন করবে। প্রতিটি বিশ্ববিদ্যালয় তাদের নিজস্ব ওয়েবসাইটে ভর্তির বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

চূড়ান্ত ভর্তি প্রক্রিয়ার জন্য প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্র জমা দিতে হবে। ক্লাসসমূহ ২০ অক্টোবর থেকে শুরু হবে এবং বিশ্ববিদ্যালয়গুলো তাদের সুবিধা অনুযায়ী এই বিষয়ে সিদ্ধান্ত নেবে।

অতিরিক্তভাবে, চূড়ান্ত ভর্তি ও কৃষি গুচ্ছের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হলে আসন খালি থাকলে মাইগ্রেসনের মাধ্যমে ভর্তি কার্যক্রম শেষ করা হবে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের মূল নম্বরপত্র জমা দেওয়ার তারিখ পরবর্তীতে জানানো হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।