ঢাকাসোমবার , ৩০ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

মিরাজ ও সাকিবের স্পিনের দাপটে ভারতের ইনিংস ২৮৫ রানে ঘোষণা

shikshabatayon
সেপ্টেম্বর ৩০, ২০২৪ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

কানপুর টেস্টে ভারতীয় দলের রানের বন্যা বইয়ে দিয়েছে রোহিত শর্মার দল। ৩০.১ ওভারে তারা ২৫০ রান ও ২৪.২ ওভারে ২০০ রান করেছে, যা বাংলাদেশি বোলারদের জন্য চরম ধাক্কা।

ভারত ম্যাচে প্রথম তিন ওভারের মধ্যে দলীয় ফিফটি করে, যা এর আগে কোনো দল করতে পারেনি। পূর্বে, জুলাইয়ে ট্রেন্ট ব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ড ৪.২ ওভারে ৫০ রান করেছিল। এরপর ভারত ১০.১ ওভারে ১০০ রানে পৌঁছে দ্বিতীয় বিশ্বরেকর্ড গড়ে, যেখানে টেস্টে ৬১ বলে ১০০ রান করার কোনো নজির নেই। আগের রেকর্ডটি ছিল ভারতেরই, যারা ২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২.২ ওভারে ১০০ রান করেছিল।

ভারতের নতুন রেকর্ডে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন যসস্বি জয়সওয়াল, যিনি ৩১ বলে ফিফটি করে টেস্টে বাংলাদেশের বিপক্ষে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েন। চা-বিরতির আগে তাকে হাসান মাহমুদ আউট করেন। ৭২ রান করে তিনি ৫১ বল খেলে মাঠ ছাড়েন। ১৬ ওভারের শেষে ভারত ২ উইকেটে ১৩৮ রান নিয়ে চা-বিরতিতে যায়।

বাংলাদেশের ২৩৩ রানের জবাবে ভারতীয় ওপেনাররা শুরুতে বিস্ফোরক ব্যাটিং করেন। রোহিত শর্মা চতুর্থ ওভারে মারকুটে খেলতে গিয়ে মেহেদী হাসান মিরাজের বলে আউট হন। তিনি ১১ বলে ২৩ রান করেন। দ্রুত রান তুলতে গিয়ে সাকিব আল হাসান দুই ওভারে দুই উইকেট তুলে নেন, যেখানে শুভমান গিল ৩৯ ও রিশাভ পান্ত ৯ রান করেন। ভারত ১৫৯ রানে ৪ উইকেট হারায়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।