ঢাকামঙ্গলবার , ৮ অক্টোবর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

সরকারি ছুটি বৃদ্ধির সিদ্ধান্ত: দুর্গাপূজায় সরকারি কর্মচারীদের টানা চারদিনের ছুটি

shikshabatayon
অক্টোবর ৮, ২০২৪ ১:৩৭ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন শারদীয় দুর্গাপূজার ছুটি একদিন বৃদ্ধি করার ঘোষণা দিয়েছে সরকার। সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী, বৃহস্পতিবারকেও পূজার ছুটির অন্তর্ভুক্ত করা হবে, ফলে এবার সরকারি কর্মচারীরা টানা চারদিন ছুটি কাটানোর সুযোগ পাবেন। মঙ্গলবার এ সিদ্ধান্তের বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম।

মঙ্গলবার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহফুজ আলম বলেন, “পূজার ছুটি একদিন বাড়ানো হবে। বৃহস্পতিবারও পূজার ছুটি থাকবে। আজকেই প্রজ্ঞাপন দেওয়া হবে।”

এ বছর সরকারি ছুটির ক্যালেন্ডার অনুযায়ী, দুর্গাপূজার মূল ছুটি ১৩ অক্টোবর, রোববার। পাশাপাশি ১১ ও ১২ অক্টোবর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। নতুন করে বৃহস্পতিবার যুক্ত হওয়ায় পূজার ছুটি মোট চারদিন হয়ে দাঁড়াচ্ছে।

সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিয়ে সরকার সতর্ক

মাহফুজ আলম আরও উল্লেখ করেন, দেশের একটি বিশেষ মহল সংখ্যালঘু সম্প্রদায়ের সঙ্গে সরকারের সম্পর্ক খারাপ করার চেষ্টা করছে। তিনি বলেন, “সরকার এ বিষয়ে পুরোপুরি সতর্ক রয়েছে। সংখ্যালঘু সম্প্রদায় থেকে আসা নিরাপত্তাহীনতার অভিযোগগুলোর ওপর দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি আরও জানান, দুর্গাপূজার পাশাপাশি বৌদ্ধ সম্প্রদায়ের কঠিন চীবর দান অনুষ্ঠান যাতে নির্বিঘ্নে সম্পন্ন হতে পারে, সে বিষয়েও সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সরকারের প্রতিশ্রুতি: ষড়যন্ত্র রুখতে কঠোর পদক্ষেপ

সরকার দেশের অভ্যন্তরে ও আন্তর্জাতিক ষড়যন্ত্র প্রতিরোধে কাজ করছে বলে জানান মাহফুজ আলম। তিনি বলেন, “দুষ্কৃতকারীদের চিহ্নিত করার জন্য সরকার সচেষ্ট রয়েছে। কোনো ষড়যন্ত্রকারীকেই ছাড় দেওয়া হবে না।”

সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে সরকার সব ধরনের পদক্ষেপ নিচ্ছে বলে আশ্বাস দেন তিনি, এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানের প্রতিশ্রুতি দেন।সরকারি ছুটি বৃদ্ধির সিদ্ধান্ত: দুর্গাপূজায় সরকারি কর্মচারীদের টানা চারদিনের ছুটি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।