ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. কারিগরি
  2. ক্যাম্পাস
  3. খেলাধুলা
  4. জব কর্নার
  5. দেশ-বিদেশ
  6. প্রাথমিক
  7. বিনোদন
  8. বিশ্ব-বিদ্যালয়
  9. মতামত
  10. মাদ্রাসা
  11. মাধ্যমিক
  12. শিক্ষাগুরু
  13. সম্পাদকীয়
  14. সারা দেশ
আজকের সর্বশেষ সবখবর

সরকারি নির্দেশনা মানছেন না প্রধান শিক্ষক, গরমেও স্কুল খোলা !

nasir uddin
এপ্রিল ২৪, ২০২৪ ১০:১২ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীতে এবং দেশজুড়ে তীব্র তাপদাহের চেষ্টা চলছে। সরকার এই সময়ে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধের নির্দেশ দিয়েছে। তবে, শাহ আলী থানার এডভান্স চাইল্ড কেয়ার একাডেমির প্রধান শিক্ষক সিকদার মিরাজুল এই নির্দেশ মেনে নেননি এবং প্রতিষ্ঠান খোলা রেখেছেন। একাডেমিতে তিনি নিয়মিত ক্লাস অনুষ্ঠান করাচ্ছেন। এই সময়েও তারা প্রতিষ্ঠান খোলা রাখার পদ্ধতিতে বিভিন্ন ঝুঁকি নিয়ে অভিভাবকদের উত্তেজনা সৃষ্টি হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) সরেজমিনে গিয়ে প্রতিবেদনকারীর উপস্থিতিতে শিক্ষার্থীদের ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেন প্রধান শিক্ষক মিরাজুল। তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তৃতীয় ঈদ সপ্তাহে প্রতিষ্ঠানের ক্লাসে অত্যন্ত জোর দেওয়া হবে।

এমনকি যদি কোনো শিক্ষার্থী ক্লাসে অনুপস্থিত থাকে, তাহলে প্রধান শিক্ষক সেই শিক্ষার্থীকে স্কুল থেকে বের করে দেওয়ার ধারণা করেন। এই সময়ে প্রতিষ্ঠানে সকল শিক্ষক উপস্থিত আছেন, কিন্তু প্রধান শিক্ষক বলছেন, তারা সরকারি নির্দেশনার বিরুদ্ধে প্রতিষ্ঠান চালাতে চান না। তিনি বলেছেন, তারা সরকারি নিয়ম মেনে চললে প্রতিষ্ঠান চালানো যাবে না। প্রধান শিক্ষকের মুখে শিক্ষা কর্মকর্তা রাবেয়া বলেন, এই নির্দেশনার বিরুদ্ধে অনেক অভিযোগ এসেছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।