ঢাকাসোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. কারিগরি
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. জব কর্নার
  6. দেশ-বিদেশ
  7. প্রাথমিক
  8. বিনোদন
  9. বিবিধ
  10. বিশ্ব-বিদ্যালয়
  11. মতামত
  12. মাদ্রাসা
  13. মাধ্যমিক
  14. শিক্ষা
  15. শিক্ষা ও স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ থেকে পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনার জন্য যুক্তরাজ্যের সহযোগিতা চান শিল্প উপদেষ্টা আদিলুর রহমান খান

shikshabatayon
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ৫:৩০ অপরাহ্ণ
Link Copied!

বিগত সরকারের সময়ে বাংলাদেশ থেকে পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনার জন্য যুক্তরাজ্য সরকারের সহায়তা কামনা করেছেন শিল্প মন্ত্রণালয়ের উপদেষ্টা আদিলুর রহমান খান। সোমবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ উপ-হাইকমিশনার জেমস গোল্ডম্যানের সঙ্গে একটি বৈঠকে তিনি এই বিষয়টি তুলে ধরেন।

বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। আদিলুর রহমান বলেন, ব্রিটেন বাংলাদেশের জন্য দীর্ঘকাল ধরে একটি বিশ্বস্ত উন্নয়ন সহযোগী, এবং দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও দৃঢ় করার সুযোগ রয়েছে।

সিনিয়র সচিব জাকিয়া সুলতানা ১৯৮০ সালে স্বাক্ষরিত বিনিয়োগ সুরক্ষা চুক্তির উল্লেখ করে বলেন, এই চুক্তি হালনাগাদ করার প্রয়োজনীয়তা রয়েছে। তিনি চামড়া, চিনি, জাহাজ পুনঃপ্রক্রিয়াকরণ, সার, সিমেন্ট, টেক্সটাইল ও ফার্মাসিউটিক্যালসের মতো খাতে যুক্তরাজ্যের বিনিয়োগ বৃদ্ধির আহ্বান জানান।

এছাড়া, তিনি SME-এর মাধ্যমে তরুণ উদ্যোক্তাদের উন্নয়নে যুক্তরাজ্যের সহযোগিতার আগ্রহ প্রকাশ করেন। ব্রিটিশ উপ-হাইকমিশনার বর্তমান সরকারের সমর্থনের কথা নিশ্চিত করেন এবং পাচার হওয়া অর্থ ফেরত দেওয়ার ক্ষেত্রে আইনি প্রক্রিয়ায় সহায়তা করার অঙ্গীকার করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।