ঢাকাশুক্রবার , ২৬ মে ২০২৩
  1. কারিগরি
  2. ক্যাম্পাস
  3. খেলাধুলা
  4. জব কর্নার
  5. দেশ-বিদেশ
  6. প্রাথমিক
  7. বিনোদন
  8. বিশ্ব-বিদ্যালয়
  9. মতামত
  10. মাদ্রাসা
  11. মাধ্যমিক
  12. শিক্ষাগুরু
  13. সম্পাদকীয়
  14. সারা দেশ
আজকের সর্বশেষ সবখবর

যে কারনে শিক্ষকদের ধৈর্য ধরতে বললেন শিক্ষা মন্ত্রী !

shikshabatayon
মে ২৬, ২০২৩ ৯:৩২ অপরাহ্ণ
Link Copied!

গত সোমবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী শিক্ষকদের ধৈর্য ধরতে বলেন। স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদ (স্বামাশিপ) ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাদরাসা শিক্ষার গুরুত্ব’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।শতভাগ উৎসব ভাতার দাবির বিষয়ে এমপিও শিক্ষকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেছেন, উৎসব ভাতা সরকারের সক্ষমতার ওপর নির্ভরশীল। আমি আপনাদের হয়ে দেন দরবার করবো, যা কিছু যৌক্তিক। একটু ধৈর্য ধরতে হবে। সরকার সবকিছু বিবেচনায় নেবে। 

সব শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের দাবি নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, সরকারিকরণের বিষয়ে সারাদেশে আলাপ আছে। সরকারের জন্য এটি বিশাল পদক্ষেপ হবে সন্দেহ নেই। প্রতিদিন প্রতিষ্ঠান গজাচ্ছে। আমাদের মান দেখতে হবে। কীভাবে প্রতিষ্ঠা হল, কীভাবে শিক্ষক নিয়োগ দেয়া হলো এবং কীভাবে পাঠদান করছে। আর যেসব প্রতিষ্ঠান সরকারিকরণ হয়েছে তাদের মান আগে কেমন ছিলো, এখন কেমন, এসব বিষয় নিয়ে গবেষণার দরকার আছে। সে অনুযায়ী দেখে আমরা সিদ্ধান্ত নেবো।

রিচালক হাবিবুর রহমান, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. আবুল কালাম আজাদ। আলোচনা সভার প্রধান বক্তা ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।  

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।