ঢাকাশুক্রবার , ২৯ ডিসেম্বর ২০২৩
  1. কারিগরি
  2. ক্যাম্পাস
  3. খেলাধুলা
  4. জব কর্নার
  5. দেশ-বিদেশ
  6. প্রাথমিক
  7. বিনোদন
  8. বিশ্ব-বিদ্যালয়
  9. মতামত
  10. মাদ্রাসা
  11. মাধ্যমিক
  12. শিক্ষাগুরু
  13. সম্পাদকীয়
  14. সারা দেশ
আজকের সর্বশেষ সবখবর

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে শোকজ নোটিশ   

nasir uddin
ডিসেম্বর ২৯, ২০২৩ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রির্পোটারঃ
লালমনিরহাট-২ (কালীগঞ্জ ও আদিতমারী) আসনে নৌকার প্রার্থী ও সমাজকল্যাণমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান আহমেদকে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) এ তথ্য প্রকাশ পায়।

 

আগামী ৩১ ডিসেম্বর বেলা ১১টার মধ্যে কেন তাঁর বিরুদ্ধে অনুসন্ধান পূর্বক নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না-এ মর্মে কারণ দর্শাতে বলা হয়েছে। গত ২৬ ডিসেম্বর নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং সহকারী জেলা ও দায়রা জজ মো. তাহমীদুর রহমান এ শোকজ নোটিশ দেন।

শোকজ নোটিশে বলা হয়, ২৬ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধা গোলাম মতুর্জা হানিফ রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগে দাবি করা হয়. নৌকা প্রতীকের প্রার্থী নুরুজ্জামান আহমেদ ঘাড় মটকানোর মাধ্যমে প্রাণনাশের হুমকি দিয়েছেন। অভিযুক্ত প্রার্থীর এই বক্তব্য নির্বাচনি আচরণবিধির লঙ্ঘন।

গোলাম মর্তুজা হানিফ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি। তিনি লালমনিরহাট-২ আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী।

জানা গেছে, গত ২৩ ডিসেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে এক নির্বাচনি সভার বক্তব্যে বলতে শোনা যায়, সেদিন ভুল্যারহাটে মিটিংয়ে গোলাম মর্তুজা হানিফ যে বাজে কথা বলেছে, তাকে সতর্ক করে দিচ্ছি। এই ধরনের বাজে কথা যদি আর কোনো দিন বলো, তোমার ঘাড় মটকে দেব। তুমি এখনও লোক চেন না। এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে হানিফ রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছিলেন।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ বলেন, ‘লিখিত অভিযোগ পাওয়ার পর তা নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছিল। তিনি বিধিমতো ব্যবস্থা গ্রহণ করবেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।