ঢাকাবুধবার , ২৮ জুন ২০২৩
  1. কারিগরি
  2. ক্যাম্পাস
  3. খেলাধুলা
  4. জব কর্নার
  5. দেশ-বিদেশ
  6. প্রাথমিক
  7. বিনোদন
  8. বিশ্ব-বিদ্যালয়
  9. মতামত
  10. মাদ্রাসা
  11. মাধ্যমিক
  12. শিক্ষাগুরু
  13. সম্পাদকীয়
  14. সারা দেশ
আজকের সর্বশেষ সবখবর

পৌর কমিশনার বিরহ সিদ্দিকী’র ঈদ শুভেচ্ছা বার্তা

shikshabatayon
জুন ২৮, ২০২৩ ৮:০৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃ জাকির হোসেন, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ

ঈদ মানে খুশি! ঈদ মানে আনন্দ। পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে দেশ বিদেশে অবস্থানরত সকল ভাই-বোন সহ এলাকার সর্বস্তরের জনসাধারণকে পবিত্র ঈদ-উল আযহার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ডের কমিশনার বিরহ সিদ্দিকী সাগর।

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ত্যাগের মহিমা মহিমান্বিত হয়ে প্রতি বছর পবিত্র ঈদ-উল আযহা আমাদের মাঝে ফিরে আসে। আল্লাহর নৈকট্য অর্জনের উদ্দেশ্যে আত্মোৎসর্গ করাই কুরবানি প্রধান শিক্ষা। কুরবানির প্রকৃত রূপ হলো মনের গভীরে আল্লাহর প্রতি ভালোবাসা ও তাকওয়া নিয়ে প্রিয় বস্তু আল্লাহর নামে উৎসর্গ করা। আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রত হওয়াই কুরবানির মর্মবাণী। তাই পশু কুরবানির পাশাপাশি সকলের মনের পশু কুরবানি দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রত হওয়াই আমাদের কর্তব্য।

তিনি আরো বলেন, হযরত ইব্রাহীম (আ.) মহান আল্লাহর উদ্দেশ্যে প্রিয় বস্তুকে উৎসর্গের মাধ্যমে তাঁর সন্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, তা মুসলিম জাহানের কাছে চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে। এই উৎসবের মধ্যদিয়ে সামর্থ্যবান মুসলমানেরা জবাইকৃত পশুর গোশত আত্মীয় প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দিয়ে সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠা করেন। তিনি ঈদের দিন নির্ধারিত স্থানে পশু কুরবানী দিয়ে পরিবেশ দূষণমুক্ত রাখতে সকলের প্রতি আহবান জানান।

ঈদ-উল আযহা মহিমান্বিত আহ্বানে শান্তি সুধায় ভরে উঠুক বিশ্ব সমাজ। দেশপ্রেম আর মানবতাবোধের বহ্নিশিখায় জেগে উঠুক প্রতিটি মানব হৃদয়।

আসুন সনাজের ধনী, গরীব, ধর্ম-বর্ণ-গোত্র, জাতি-গোষ্ঠী-সম্প্রদায় নির্বিশেষে সবাই পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতার মধ্য সকলেই নিজেদের অবস্থান থেকে সমাজের গরিব অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে পবিত্র ঈদুল আযাহা খুশি ভাগাভাগি করে নিই। পরম করুণাময় মহান আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি প্রতিটি মানুষের জীবন থেকে দূরীভূত হোক সব মহামারি, দুঃখ-জরা এবং সুখ-শান্তি ও সমৃদ্ধির ধারায় প্রবাহিত হোক মানুষের জীবন। ঈদ মোবারক।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।