ঢাকাবুধবার , ৬ মার্চ ২০২৪
  1. কারিগরি
  2. ক্যাম্পাস
  3. খেলাধুলা
  4. জব কর্নার
  5. দেশ-বিদেশ
  6. প্রাথমিক
  7. বিনোদন
  8. বিশ্ব-বিদ্যালয়
  9. মতামত
  10. মাদ্রাসা
  11. মাধ্যমিক
  12. শিক্ষাগুরু
  13. সম্পাদকীয়
  14. সারা দেশ
আজকের সর্বশেষ সবখবর

“৫৭০ শিক্ষার্থী প্রশ্নের ভুল সেটে পরীক্ষা দিলেন, কেন্দ্র সচিবের অব্যাহতি”

nasir uddin
মার্চ ৬, ২০২৪ ৫:৪৬ অপরাহ্ণ
Link Copied!

“সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজে বিজ্ঞান বিভাগের রসায়ন প্রশ্নে ভুল সেটে ৫৭০ জন পরীক্ষার্থীর পরীক্ষা নেয়া হয়েছে। এ ঘটনায় কেন্দ্র সচিব মো. নূর ইসলামকে অব্যাহতি দেয়া হয়।”নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। পরীক্ষার্থীদের সুগম পরীক্ষার জন্য সমস্যা না হয় তার জন্য উপায় নেয়া হয়েছে বলে তিনি জানান। তবে, এ বিষয়ে পরীক্ষার্থী ও অভিভাবকরা দুশ্চিন্তায় ভোগছেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম পরীক্ষার নিয়ন্ত্রণ এবং সমন্বয়ের দায়িত্ব নিয়েছেন। তিনি নিশ্চিত করেছেন যে, পরীক্ষার্থীদের পরীক্ষা সময়ে কোনো সমস্যা না হয়। পরীক্ষার প্রস্তুতিতে কোনো বিঘ্ন না হয়ে পরীক্ষার্থীদের সুবিধার্থে নির্দেশনা দেওয়া হয়েছে। তবে, এই ঘটনায় পরীক্ষার্থীদের ও তাদের অভিভাবকদের মধ্যে অশান্তি ও চিন্তা ব্যক্ত হচ্ছে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম এনুষ্ঠিত পরীক্ষায় পরীক্ষার্থীদের রসায়ন বিভাগের প্রশ্নে যে ভুল সেট হয়েছে, সে বিষয়ে মূল্যায়ন করা হবে এবং প্রশ্নের ঠিক উত্তর অনুযায়ী মান প্রদান করা হবে। এ প্রসঙ্গে কোনো পরীক্ষার অব্যাহতি হবে না এবং সমস্যা হলে তা তাৎক্ষণিকভাবে নিষ্পত্তির দিকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম উল্লেখ করেন যে, পরীক্ষা দেওয়ার সময় পরীক্ষার্থীদের রসায়ন বিভাগের প্রশ্নে যে ভুল সেট হয়েছে, তা পরীক্ষার মূল্যায়নে নির্বাচিত হবে। এই ভুলের জন্য তাদের পরীক্ষা বাতিল করা হবে না। প্রয়োজনে সংশোধিত মানদণ্ডে মূল্যায়ন করা হবে। এ ধরনের ভুলের জন্য তাৎক্ষণিকভাবে কেন্দ্র সচিবকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।